১৬৭ জন মায়ের মুখে ঈদের খুশি !

0
386

ডি এইচ দিলসান : রুমিচা বানু, নসিরন বেগম, সুফিয়া খাতুন এমন ১৬৭ জন বৃদ্ধ মায়েদের জমায়ত হয়েছিলো যশোরের জয়তী ৃসোসাইটিতে। এরা সবাই অতী দরিদ্র ঘরের অসহায় মা, এদের মধ্যে কারো নেই স্বামী, কারো নেই সন্তান, নেই অনেকের দুবেলা দু মুঠো খাবারের ব্যবস্থাও। তাদের সাথে কথা বলে জানা গেলো ছেলের বৌরা করেনা ভালো ব্যবহার, সময় মত দেয়না খেতেও। এমনসব মায়েদের একত্রীত করে তাদের কষ্টের ভাগিদার হওয়ার চেষ্টায় প্রত্যেকের হাতে চাল ডালসহ ঈদ উপহার তুলে দেয় জয়তী সোসাইটি। শনিবার সকালে জয়তী সোসাইটির হল রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মায়েদের হাতে ঈদ উপহার তুলে দেন যশোর জেলা প্রশাসকের সহর্ধিনী এলিজা শরমিন ।
ঈদ উপহার পাওয়া এক মা রাবেয়া বানুর সাথে কথা বললে তিনি বলেন, এই চাল ডাল নিয়ে গেলে আমার বৌমা আর বকাঝকা করবে না, আমার সাথে ভালো ব্যবহার করবে, আমি দোয়া করি অর্চনা দিদির অনেক ভালো হোক। এমন প্রত্যাশা বাকী সব মায়েদেরও, অনুষ্ঠানে উপস্থিত মায়েদের সাথে কথা বলে এ তথ্য জানা যায়।
জয়তীর সভাপতি আজাদুল কবির আরজুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ম্যাগপাই নিউজের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবীর, দৈনিক কল্যানের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা একরাম উদদৌলা, ডিভাইন গ্রুপের সদস্য এডঃ তজিবর রহমান, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব কাজী লুৎফুননেছা, জয়তী সোসাইটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ্বাস, গ্রামের কাগজের সম্পাদক মোবিনুল ইসলাম মোবিন, উপশহর মহিলা কলেজের উপাধ্যক্ষ ড. শাহনাজ পারভীন, হারুন আর রশিদসহ আরো অনেকে। অনুষ্ঠানে প্রধান অতিথি মা বিষয়ক একটা কবিতা আবৃত্তি করে শ্রোতাদের অশ্রুশিক্ত করে তোলেন।
উল্লেখ্য বিগত ২০০৮ সাল খেকে জয়তী সোসাইটি যশোরের বৃদ্ধ মায়েদেও সাহায্যে বিভিন্ন ধরনের কাজ করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here