২৮,২৯ ডিসেম্বর যশোর ক্যান্টনমেন্ট কলেজে বসবে দেশ বরেন্যদের মিলনমেলা

0
417

নিজস্ব প্রতিবেদক : গাজিপুরের ডিসি তরিকুল, ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ, মাসুদ আহমেদ, ডিআইডি মনিরুজ্জামান, এসপি গৌতম, খায়রুল, মিজানুর, তানভির, চিত্র নায়ক রিয়াজ, দেবলিনা, বাবুসহ দেশ বরেন্য সব বুদ্ধিজীবী, আমলা, শিক্ষক, শিল্পি, ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ প্রাক্তনদের মিলনমেলা বসবে যশোরে। যশোর ক্যান্টনমেন্ট কলেজে পঞ্চাশ বছর পূর্তিতে ‘এসো স্মৃতির প্রাঙ্গনে, মিলি প্রীতির বন্ধনে’ এ শ্লোগানকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনে দু’দিন ব্যাপি সুবর্ণ জয়ন্তী উৎসব পালন করা হবে। ২৮ ডিসেম্বর উৎসব শুরু হবে। শেষ হবে ২৯ ডিসেম্বর। ১ আগস্ট থেকে এ উৎসবের রেজিস্ট্রেশন শুরু হয়েছে ২০ নভেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশনের ঘোষনা থাকলেও ৫ দিন বাড়িয়ে তা চলবে ২৫ শে নভেম্বর পর্যন্ত। সোমবার কলেজের অধ্যক্ষ লে.ক. আমিনুর রহমান কলেজের শিক্ষক মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৯৬৯ সালে ১ জুলাই ক্যান্টনমেন্ট কলেজের যাত্রা শুরু হয়। কলেজ প্রশাসন ও প্রাক্তন ছাত্র অ্যাসোসিয়েশনের আয়োজনে সুবর্ণ জয়ন্ত উদযাপন করার প্রস্তুতি নেয়া হয়েছে। অনলাইনে কলেজের ওয়েবসাইডে ও আয়োজক কমিটির সাথে সরাসরি যোগাযোগের মাধ্যমে প্রাক্তান ছাত্রছাত্রীরা রেজিস্ট্রেশন করার সুযোগ পাচ্ছেন। দেশের সব বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রেশন করার জন্য আয়োজক কমিটির প্রতিনিধি থাকছেন। ইতোমধ্যে দেশ বিদেশ থেকে ৩ হাজার ছাত্রছাত্রী রেজিস্ট্রেশন করেছেন। তারমধ্যে অনেক যুগ্ম-সচিব, পুলিশের ডিআইজি, ডিসি, এসপি, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সেনাবাহিনী, বিমানবাহিনী কর্মকর্তাসহ ব্যবসায়ী ও রাজনীতিবিদরা আছেন। উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনীর যশোর অঞ্চলের ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। দ্বিতীয় দিনে শিক্ষা ও সামাজিক ক্ষেত্রে ক্যান্টনমেন্ট কলেজ বিষয়ক সেমিনারে প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্য, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। দু’দিন ব্যাপি আয়োজনে থাকছে প্রাক্তন ছাত্রছাত্রীদের স্মৃতিচারণ, প্রীতি ফুটবল ও ক্রিকেট ম্যাচ, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
আকর্শন হিসেবে প্রথমদিনে কুমার বিশ্বজিৎ ও দ্বিতীয়দিনে জেমস প্রধান শিল্পী হিসেবে অংশ নেবেন। এছাড়া যশোরের মেয়ে ও প্রাক্তন ছাত্রী দেবলীনা সুর, মোল্লা বাবু ও রবি প্লাবনসহ অনেক বরেণ্য শিল্পরা সংগীত পরিবেশন করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ ইকবাল কবির মোঘল, আয়োজনের আহবায়ক কাজী ইকবালুর রশিদ, সদস্য ফজলে রাব্বী মোফাশা ও গিয়াস উদ্দিন।