২ সিটিতে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীকে ১৪ দলের সমর্থন

0
407

নিজস্ব প্রতিবেদক : খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত দুই মেয়র প্রার্থীকে সমর্থন দিয়ে তাদের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন জোট ১৪ দল।

শুক্রবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে জোটের মুখপাত্র, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, দুই মেয়র প্রার্থীকে বিজয়ী করতে ১৪ দল ঐক্যবদ্ধভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। শরিক দলগুলোর কোথাও প্রার্থী থাকলে তা প্রত্যাহার করে নেবে।

তিনি বলেন, দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করতে হবে। দুই সিটিতে ভোটাররা নৌকার প্রার্থীকে বিজয়ী করবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘যেহেতু সিটি করপোরেশনের নির্বাচনগুলো জাতীয় নির্বাচনের আগে, তাই মুক্তিযুদ্ধের চেতনাকে জয় করার জন্য দেশবাসীকে আহ্বান জানাচ্ছি।’

২৬ এপ্রিল ঢাকায় ১৪ দলের সমাবেশ : মোহাম্মদ নাসিম বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আগামী ২৬ এপ্রিল রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ১৪ দলের সমাবেশ অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার সাহস, ধৈর্য্য ও দূরদর্শী নেতৃত্বের কারণে দেশ এগিয়ে যাচ্ছে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত টাইমস ম্যাগাজিনে বিশ্বের ১০০ জন প্রভাবশালী নেতাদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থান পাওয়ায় তাকে ১৪ দলের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ‘শুধু শেখ হাসিনা সম্মানিত হননি, সম্মানিত হয়েছে দেশ ও জাতি। তিনি (শেখ হাসিনা) আমাদের বারবার সম্মানিত করেছেন। দেশকে উন্নতির শীর্ষে নিয়ে যাচ্ছেন। যোগ্য নেতৃত্বে আজ সাহসী নেতৃত্ব উপাধি পেয়েছেন।’

এর আগে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ১৪ দলের বৈঠকে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুর বশর মাইজফান্ডারী, জাসদের শরীফ নূরুল আম্বিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here