৭ দফার ভিত্তিতে গণভবনে সংলাপ, ঐক্যফ্রন্টের ১৬ জনের নাম চূড়ান্ত

0
387

নিজস্ব প্রতিবেদক : আগামী ১ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে যাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল। সংলাপে অংশ নিতে ইতোমধ্যে ১৬ জনের নাম চূড়ান্ত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। আজ মঙ্গলবার বিকেলে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে চলা এক বৈঠকে ১৬ জনের নাম চূড়ান্ত করা হয়।

আজকের বৈঠকে অংশ নেয়া ঐক্যফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না একটি বেসরকারি টেলিভিশনে টকশোতে অংশ নিয়ে একথা জানান।

তিনি আরও বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বসবো। প্রতিনিধি দলের পরস্পর পরিচিত হবো। তিনি বলেন, ইতোমধ্যে আমাদের ৭ দফা দাবি সকলের কাছেই স্পষ্ট করা হয়েছে। ৭ দফা দাবির ভিত্তিতেই আলোচনা হবে। আমরা গণভবনে এ দাবিগুলো আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করবো।

প্রসঙ্গত, আজ সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পাঠানো এ আমন্ত্রণপত্রের প্রেক্ষিতে ঐক্যফ্রন্ট নেতারা গণভবনে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে কারা থাকবেন তা নির্ধারণে বিকেলে জরুরি বৈঠক হয়। এর আগে সংলাপে বসতে ঐক্যফ্রন্টের চিঠির প্রেক্ষিতে গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে সংলাপের সম্মতির কথা জানায়। এরপর গত রাতেই দুইপক্ষের মধ্যে ফোনালাপও হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here