৯ই মার্চ সদর ও শার্শা উপজেলার মধ্যোকার ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে ‘বঙ্গবন্ধু আন্তউপজেলা ফুটবল টুর্নামেন্ট

0
522

ডি এইচ দিলসান : মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষেন যশোর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আগামী ৯ই মার্চ যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে সদর উপজেলা ও শার্শা উপজেলার মধ্যোকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ‘বঙ্গবন্ধু আন্তউপজেলা ফুটবল টুর্নামেন্ট’। যশোরের ৮ উপজেলার টিম এ টুর্নামেন্টে খেলবে।
বৃহস্পতিবার যশোর পুলিশ সুপারের কার্যালয়ের মিলনায়তনে লটারির মাধ্যম্যে গ্রুপিং, জার্সির রং ও ফিকচার করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুর রহমান ও অভিজিৎ ্সহ জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকবি কবির, যুগ্ম সম্পাদক এবিএম আখতারুজ্জামানসহ সকলের উপস্থিতিতে লটারির মাধ্যম্যে এ-গ্রুপে চৌগাছা, শার্শা, সদর ও মনিরামপুর উপজেলা এবং বি-গ্রুপে ঝিকরগাছা, কেশবপুর, বাঘারপাড়া ও অভয়নগরকে রাখা হয়েছে।
১০ই মার্চ একই ভ্যেনুতে অভয়নগর বনাম জিকরগাছা, ১১ই মার্চ চৌগাছা বনাম মনিরামুপর ও ১২ই মার্চ কেশবপুর বনাম বাঘারপাড়া মুখোমুখি হবে।
এর পর ১৩ই মার্চ প্রথম ও ১৫ই মার্চ দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ১৮ই মার্চ পর্দা নামবে টুর্নামেন্টের।
এদিকে টুর্নামেন্ট সুন্দর ও স¦ার্থক করা জন্য সেরা খেলোয়াড়দের নিয়ে সেরা টিম তৈরি করছে উপজেলাগুলো। তবে এবারে টুর্নামেন্ট আরো বেশি জাকজমকপূর্ণ করতে নিজ জেলা বাহিরে ৩ জন ফুটবলারকে খেলা করতে সুযোগ দেয়া হয়েছে। এদিকে টুর্নামেন্ট উপলক্ষে মাঠ পরির্চযার কাজও সম্পন্ন করেছে আয়োজন কর্তৃপক্ষ।
যশোর ক্রীড়া সংস্থা সূত্র মতে, দীর্ঘদিন পরিচালনা কমিটি না থাকায় স্থবির হয়ে পড়েছিলো যশোরের খেলাধুলা। ২০১৮ সালের ১৩ মে সর্বশেষ খেলা মাঠে গড়ায় জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায়। এরপর থেকে নির্বাচন জটিলতায় খেলা মাঠে গড়ায়নি দুই বছর। চলতি মাসের ১২ ফেব্রুয়ারি জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে বিজয়ী কমিটির হাত ধরেই আবারো মাঠে খেলা ফিরবে এমনটা প্রত্যাশা ছিল। আর সেই প্রত্যাশার ফল স্বরুপ জেডিএস’র নবনির্বাচিত কমিটির পরিচিতি ও প্রথম সভায় কমিটির সম্মিলিত সিদ্ধাতে জেলার ৮টি উপজেলা নিয়ে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু আন্তউপজেলা ফুটবল টুর্নামেন্ট’ আয়োজন করা হয়।