যশোর জেলার ৬টি আসনে ১৮ জনের মনোনয়ন বাতিল

0
37

বিশেষ প্রতিনিধি :

যাচাইবাছাই শেষে যশোরের ৬টি নির্বাচনী এলাকার ১৮ জনের মনোনয়ন পত্র বাতিল এবং ২৮ জনের মনোনয়নপত্র চুড়ান্তভাবে বৈধ ঘোষনা করেছেন জেলা রিটার্নিং অফিসার আবরাউল হাছান মজুমদার। তবে নৌকা প্রতিকের মনোনয়নপ্রাপ্ত কোন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি।

গত ৩০ নভেম্বর যশোরের ৬টি নির্বাচনী আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ৪৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। ৩ ডিসেমন্ব সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত যাচাইবাছাই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চলে এই মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের কাজ চলে। এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইন, জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমানসহ প্রার্থী ও প্রার্থীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রতিটি আসনের বিপরীতে দাখিলকৃত সকল মনোনয়নপত্র পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা নিরীক্ষা শেষে বিকাল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের কার্যালয়ে একে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার আবরাউল হাছান মজুমদার।

প্রাপ্ত তথ্যে যশোর-১ শার্শা আসনে ৩ জনের মনোনয়ন পত্র বাতিল ও ৩ জনের বৈধ ঘোষনা করা হয়। এরা হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী নাজমুল হাসান, সোহরাব হোসেন (স্বতন্ত্র) ও আক্তারুজ্জামান (জাতীয় পার্টি)। বৈধ প্রার্থীরা হচ্ছেন নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র আশরাফুল আলম লিটন ও জাকের পার্টির সবুর খান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

যশোর-২,
চৌগাছা-ঝিকরগাছা আসনে ৭ জন প্রার্থীর মধ্যে চৌগাছা উপজেলা আওয়ামলীগের সভাপতি এসএম হাবিবুর রহমান (স্বতন্ত্র) ও বিএনএফ’র প্রার্থী মোঃ শামছুল হকের (২ জনের) মনোনয়নপত্র বাতিল করা হয়। বর্তমানে এই আসনে বাংলাদেশ আওয়ামী লীগের ডাঃ তৌহিদুজ্জামান তুহিন, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাড. মনিরুল ইসলাম মনির (স্বতন্ত্র), জাতীয় পার্টির ফিরোজ শাহ, জাকের পার্টির মোঃ শাফারুজ্জামান এবং বাংলাদেশ কংগ্রেসের এ্যাড. আব্দুল আওয়াল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

যশোর-৩,
যশোর সদর আসনে ১০ জনের মধ্যে যাছাই বাছাই শেষে জেলা রিটার্নিং অফিসার ৬ জনের মনোনয়ন পত্রে নানা ত্রুটির কারনে বাতিল করেন। তারা হচ্ছেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন (স্বতন্ত্র) ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু মোহিত কুমার নাথ (স্বতন্ত্র), জাকের পার্টির মহিবুল ইসলাম, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোঃ তৌহিদুজ্জামান, তৃনমুল বিএনপির মো: কামরুজ্জামান, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের শেখ নুরুজ্জামান । বর্তমানে এই আসনে (৪ জন) বাংলাদেশ আওয়ামী লীগের কাজী নাবিল আহমেদ এমপি, বিকল্প ধারা বাংলাদেশের মারুফ হাসান কাজল, জাতীয় পার্টির এ্যাড. মাহাবুব আলম বাচ্চু, ও ন্যাশনাল পিপলস পার্টির এ্যাড.সুমন কুমার রায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

যশোর-৪,
বাঘারপাড়া-অভয়নগর নির্বাচনী আসনে ৮জন প্রার্থীর মধ্যে যাছাই বাছাই শেষে (১ জন) সাবেক অতিরিক্ত সচিব সন্তোষ কুমার অধিকারীর মনোনয়ন পত্র বাতিল করেন। বর্তমানে এই আসনে (৭ জন) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত এনামুল হক বাবুল, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের নেতা সুকৃতি কুমার মন্ডল, ইসলামী ঐক্যজোটের নেতা ইউনুছ আলী, জাকের পার্টির লিটন মোল্যা, জাতীয় পার্টির এ্যাডঃ জহিরুল ইসলাম জহির, তৃণমুল বিএনপির নেতা লেঃ কর্ণেল (অবঃ) এম শাব্বির আহমেদ, এবং বর্তমান এমপি ও বাঘারপাড় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু রনজিত কুমার রায় (স্বতন্ত্র) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

যশোর-৫,
মণিরামপুর নির্বাচনী আসনে ৯ জন প্রার্থীর মধ্যে (৪ জন) কামরুল হাসান বারী (স্বতন্ত্র), জাকের পার্টির মোঃ হাবিবুর রহমান,হুমায়ুন সুলতান (স্বতন্ত্র) এবং সাবেকউ পজেলা চেয়ারম্যান ও মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন লাভলু (স্বতন্ত্র) মনোনয়ন পত্র বাতিল করেন জেলা রিটার্নিং অফিসার। বর্তমানে এই আসনে (৫ জন) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এলজিআরডি প্রতিমন্ত্রী বাবু স্বপনভট্টা চার্য্য চাঁদ এমপি, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব এসএম ইয়াকুব আলী (স্বতন্ত্র),ন্যাশনাল পিপলস পার্টির নেতা বিথী মল্লিকা, ইসলামী ঐক্যজোটের নেতা হফেজ মাওলানা নুরুল্লাহ আব্বাসী, তৃণমুল বিএনপির আবুনছর মোহাম্মদ মোস্তফা, ও জাতীয়পার্টি মনোনীত প্রার্থী এম এ হালিম নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন।

যশোর-৬,
কেশবপুর আসনে ৬ জনের মধ্যে ২ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়। এরা হচ্ছেন জেলা পরিষদের সদ্য পদত্যাগী সদস্য খন্দকারআজিজুল ইসলাম আজিজ (স্বতন্ত্র) ও হোসাইন মোহাম্মদ ইসলাম (স্বতন্ত্র)। বর্তমানে এই আসনে (৪ জন) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিন চাকলাদার এমপি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এইচ এমআমির হোসেন(স্বতন্ত্র), জাতীয় পার্টির জিএম হাসান ও জাকের পার্টির সাইদুজ্জামান সাঈদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।