বেনাপােল চেকপােষ্ট কাস্টমস্ এ আরও অফিসারের বিরুদ্ধে ঘুষ দুর্নিতীর অভিযােগ

0
1532

রাশেদুজামান (রাসেল)বেনাপোল:বেনাপােল চেকপােস্ট কাস্টমসের এ আর ও খাদেমুল হক ওরফে টেরা খাদেমুল এর অত্যাচার পাসপাের্টযাত্রীরা অতিষ্ট হয়ে উঠেছে।
বুধবার বিকাল সাড় ৫ টার সময় ভারত থেকে আসা ময়মনসিংহ জেলার পাসপার্টযাত্রী আাহসানুল ইসলাম (পাসপার্ট নং বিআর ০৪৫৯৯১৩) লাল মিয়া ( পাসপার্ট নং বিএক্স ০৩১২০৮৪) মােসাম্মাৎ ফরিদা বেগম (পাসপাের্ট নং বিআর ০৭৪৩২৭৮) অভিযােগ করে বলেন তারা ভারতে কেউ প্রথমবার কেউ দ্বিতীয়বার বেড়াতে গিয়ছিল। সেখান থেকে ফেরার সময় তারা নিয়ম অনুযায়ী কিছু শাড়ী থ্রি পিছ বেডসীট ও কসমেটিক্স কিনে এনেছিল নিজেদের ব্যাবহারের জন্য। কি বেনাপােল কাস্টমস স্কানিং করার পর তাদের সবাইকে ডেকে এ আর ও খাদেমুল হক আলাদা আলাদা যাত্রীর পন্য ডিএম করতে না পেরে সকলর পন্য এক করে বেশী দেখায় একটি পাসপার্ট ডিএম করতে চান। তখন তারা এ ব্যাপার প্রতিবাদ করলে এ আর ও খাদেমুল তাদের নিকট ১০ হাজার টাকা দাবি কর। এ টাকা দিতে না পারলে তাদের মাল ডিএম করা হবে বলে তিনি হুমকি প্রদান করেন। এমন সময় বেনাপােলের জনক সাংবাদিক ডেপুটি কমিশনার জাকির হােসেনকে ফােন করলে তিনি তাৎক্ষনিক ব্যবস্থা নিলে তাদের পন্য ছেড়ে দেয়। পাসপাের্ট যাত্রী আহসানুল বলেন তাদের ১০ হাজার টাকার দাবিতে প্রায় ১ ঘন্টা আটকিয়ে রাখে। এছাড়া গত ২৯ জানুয়ারী কাস্টমসের এই এ আর ও খাদেমুল ময়মনসিংহ জেলার ৪ জন যাত্রীকে আটক করে জাের করে ৮ হাজার টাকা উৎকােচ গ্রহন করেন বলে অভিযােগ করেন প্যাসিফিক পরিবহনের স্টাফ সাদেক হােসেন।
খাদমুল হকের কাছ এ বিষয় জানতে চাইলে তিনি বলেন আমি এ বিষয় কিছু বলতে পারব না।
এদিক বেনাপােল চেকপােস্ট এলাকার একাধিক সাধারন মানুষ অভিযাগ কেও বলেন সাধারন মানুষর পাসপার্ট বৈধ পথে ভারত যাওয়ার উপায় নেই। প্রতিদিন সকাল থেকে শুরু হয় কাস্টমসের অত্যাচার। আবার প্রতিদিন ভারতীয় নাগরিকরা প্যাম্পাস জুতা স্যান্ডেল কসমেটিক্স নিয় ঢুকল ও তাদর কিছু বলা হয় না। তাদর নিকট থেকে নির্ধারিত উৎকােচ নিয়ে ছেড়প দেয়। এ ব্যাপার চেকপােস্ট সুপারের সাথে আলাপ করলে তিনি বলেন আমি এসব বিষয় কিছু জানি না। আর যারা আসে তাদের পন্য সঠিক থাকলে ছেড়ে দিব। কেউ এ আর ও অফিসারদের টাকা দিব না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here