তালার বালিয়ায় সরকারি রাস্তা দখল করে ঘর ও সেপটি ট্যাংক নির্মান : জনভোগান্তি সৃষ্টি হচ্ছে

0
270

বি. এম. জুলফিকার রায়হান, তালা: তালা উপজেলার খেশরা ইউনিয়নের বালিয়া গ্রামে সরকারি কাচা রাস্তা দখল করে পাকা বসতবাড়ি সহ বিভিন্ন ঘর ও সেপটি ট্যাংক নির্মান করা হয়েছে। এছাড়া রাস্তার একটি অংশ দখল করে পুকুর নির্মান সহ রাস্তার উপর গাছপালা রোপন করায় গুরুত্বপূর্ন ওই রাস্তা দিয়ে যাতায়াতকারীদের ভোগান্তির সৃষ্টি হচ্ছে। এঘটনার প্রতিবাদে এবং রাস্তাটি উদ্ধার করার জন্য এলাকাবাসী সাতক্ষীরা জেলা প্রশাসক এর নিকট আবেদন করেছেন।
আবেদন সূত্রে জানাগেছে, বালিয়া গ্রামের মৃত. মানাউল্লাহ গাজীর পুত্র তাছের গাজী এলাকার একজন প্রভাবশালী ব্যক্তি। বিগত কয়েকবছর পূর্বে তাছের গাজী তার বাড়ির পাশের সরকারি কাচা রাস্তার একটি অংশ দখল করে পুকুর নির্মান, রাস্তার উপর গাছপালা রোপন এবং পাকা বসতঘর, গোয়াল ঘর ও রান্না ঘর নির্মান করে। এছাড়া দখল করা রাস্তার অংশ বাদেও সে রাস্তার মাঝ বরাবর টয়লেটের ট্যাংক নির্মান করে রাস্তার বড় একটি অংশ দখল করে রাখে। এসময় স্থানীয়রা বাঁধা দিলেও তা উপক্ষো করে সে রাস্তা দখল করে।
বালিয়া উত্তর কারিকর গ্রামের বাসিন্দা শবুজ গাজী, নূর আলী গাজী, আকরাম হোসেন সহ একাধিক ব্যক্তি জানান, বালিয়া বটতলা হয়ে বালিয়া বাজার সড়কের জোয়াব আলীর বাড়ির সন্মুখ থেকে উত্তর কারিকরপাড়ার মাঝ দিয়ে টিআরএম খাল সংলগ্ন বাশারত গাজীর বাড়ি অভিমূখে কাচা রাস্তাটি সরকারি রেকর্ড ভুক্ত রাস্তা। এই রাস্তা নির্মানের জন্য খেশরা গ্রামের দিপত দত্ত ১৩ শতক জমি দান করেন। রাস্তা নির্মান হবার পর থেকে গ্রামের মানুষ এখান দিয়ে চলাচল করছে এবং রাস্তাটি সরকারি হিসেবে ১৯৯১ সালে রেকর্ড ভুক্ত হয়েছে। কিন্তু রাস্তার ১৩ শতক জমির মধ্যে প্রায় অর্ধেক জমি তাছের গাজী দখল করে নিয়েছে। এছাড়া গ্রামের মানুষের সুপেয় পানি পানের জন্য সরকারের দেওয়া একটা নলকূপও দখল করে নিয়েছে তাছের গাজী। এরফলে গ্রামের মানুষ সুপেয় পানি পান থেকে বঞ্চিত হওয়া সহ সরকারি রাস্তা দিয়ে যানবাহন নিয়ে যেতে ভোগান্তির শিকার হচ্ছে। যে কারনে গ্রামের শতাধিক ব্যক্তি রাস্তা সহ নলকূপটি উদ্ধারের জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here