তালায় রাসায়নিক ওষুদ দিয়ে বোরো ধান নষ্ট করে দিয়েছে দুর্বত্তরা

0
354

তালা প্রতিনিধি : জমিজমা সংক্রান্ত পুর্ব শত্রুতার জের ধরে তালার জাতপুর দধিসারা বিলে ১বিঘা জমিতে রোপন করা বোরো ধান ক্ষেত নষ্ট করে দিয়েছে দূর্বত্তরা। এঘটনায় দরিদ্র চাসী মোহল আলী হতাশ হয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দায়ের করেছেন।
উপজেলার তেঁতুলিয়া গ্রামের মৃত নবজান শেখ’র পুত্র চাষী মোহর আলী শেখ জানান, জাতপুর মৌজার এসএ ১৭৯ খতিয়ানের ৬৭৮ দাগের ৭৩ শতক জমি নিয়ে তেঁতুলিয়া গ্রামের মোমিন উদ্দীন মোড়লের পুত্র আসলাম মোড়ল এবং হাবিবুর মোড়ল’র সাথে বিরোধ চলছিল। এই বিরোধ নিয়ে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যানের দপ্তরে সালিশ সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া উচ্চ আদালতেও এবিষয়ে মামলা চলমান রয়েছে। কিন্তু বিভিন্ন সময় আসলাম মোড়ল গং জমি জোর দখল এবং জমির ফসল নষ্ট করে দেবার হুমকি দিচ্ছিল। এইনিয়ে ২০১৫ সালে তাদের বিরুদ্ধে তালা থানায় একটি সাধারন ডায়েরী করা হয়। মোহর আলী জানান, গত শুক্রবার বিলের ধানক্ষেত্রে কেহ না থাকার সুযোগ দূর্বৃত্ত আসলাম মোড়ল ও হাবিবুর রহমান মোড়ল ঘাঁস মারার জন্য ব্যবহৃত একধরনের বিশেষ রাসায়নিক ওষুধ ধানক্ষেতের উপর ছড়িয়ে দেয। এতে ১ বিঘা জমির সমূদয় বোরো ধান পুড়ে নষ্ট হয়ে গেছে।
এঘটনায় দরিদ্র চাষী মোহর আলী তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন’র কাছে একটি অভিযোগ দায়ের করেছেন। এ বিষয়ে তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here