তিন সেকেন্ডের ব্যবধানে সোনা হাতছাড়া বোল্টের

0
281

ক্রীড়া ডেস্ক : বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ক্যারিয়ারে শেষবারের মতো ১০০ মিটার স্প্রিন্টে লড়াইয়ে তৃতীয় হয়েছেন উসাইন বোল্ট। পেশাদার ক্যারিয়ারে গত নয় বছরে এই প্রথম কোনো দৌড়ে তৃতীয় হয়ে শেষ করলেন জ্যামাইকার এ স্প্রিন্টার।

মৌসুমের সেরা সময়ে দৌড়েছেন ৩০ বয়সী বোল্ট। লন্ডন স্টেডিয়ামে গতকাল ১০০ মিটার দৌড়াতে সময় নিয়েছেন মাত্র ৯.৯৫ সেকেন্ড। তারপরও শুরু থেকেই এগিয়ে থাকা ২১ বছর বয়সী মার্কিন ক্রিস্টিয়ান কোলম্যানকে ছাড়াতে পারেননি।
শেষে গতি বাড়িয়ে ৯.৯২ সেকেন্ড সময় নিয়ে জিতে যান আমেরিকার জাস্টিন গ্যাটলিন। প্রথম থেকে এগিয়ে থাকা ক্রিস্টিয়ান কোলম্যান শেষ করেছেন দুইয়ে। ১০০ মিটার দৌড়াতে ক্রিস্টিয়ান সময় নিয়েছেন ৯.৯৪ সেকেন্ড।
হারার পর বোল্ট বলেন, শুরুটাই ভালো হয়নি। সাধারণত এটা ব্যবধানটা পরে ঠিক হয়ে আসে। কিন্তু এবার সবকিছু একসঙ্গে ঠিকঠাক হয়নি।

সেরার স্থান দখল করা ৩৫ বছরের গাটলিন ডোপ নেওয়ার দায়ে দুই দফা নিষিদ্ধ হয়েছিলেন। ১২ বছর পর এসে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন। হারিয়ে দিয়েছেন বোল্টকে। কিন্তু দর্শকতো আর অতীত ভুলে যায়নি। সেজন্য লন্ডন স্টেডিয়াম জুড়ে দুয়োধ্বনিই শুনতে হয়েছে গাটলিনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here