নিজেদের দেশে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ খেলবে না’

0
222

ক্রীড়া ডেস্ক: আগামী দিনে ভারত-পাকিস্তানের মধ্যে পুনরায় দ্বিপাক্ষীয় ক্রিকেট ম্যাচ শুরু হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিলেন ভারতের বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। যদিও আন্তর্জাতিক স্তরে এই দুই দেশ নিজেদের মধ্যে ক্রিকেট সহ অন্য খেলা চালিয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

আজ মুম্বাইতে এক সাংবাদিক সম্মেলনে গুজরাট ক্রিকেট অ্যাসোশিয়েসনের সভাপতি অমিত শাহ বলেন ‘আন্তর্জাতিক স্তরে ভারতীয় নিয়মিত ভাবে পাকিস্তানের সঙ্গে খেলবে। এক্ষেত্রে কোনও আপত্তি করা উচিত নয়। কারণ আন্তর্জাতিক স্তরের খেলায় একটি নিয়ম মেনে চলতে হয়। কিন্তু ভারত যেমন পাকিস্তানের মাটিতে খেলবে না তেমনি ভারতের মাটিতেও পাকিস্তানকে খেলতে দেওয়া হবে না’।

আগামীকাল রবিবারই ইংলেন্ডে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। অন্যদিকে ওইদিন সন্ধ্যাবেলাতেই লন্ডনের লি ভ্যালি হকি এনড টেনিস সেন্টারে বিশ্ব হকি লিগে তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলবে ভারত।

যদিও এই দুইটি খেলাই আন্তর্জাতিক স্তরের টুর্নামেন্ট। শেষবার ২০১২ সালে দুই দেশের দ্বিপাক্ষীয় কোন টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল, সেবার ভারত সফরে আসে পাকিস্তান ক্রিকেট দল। এর পর থেকে দীর্ঘ সময় ধরে দুই দেশই একে অপরের দেশে কোন ধরনের প্রতিযোগিতায় অংশ নেয় নি।

সম্প্রতি পাকিস্তানি কবাডি খেলোয়াড়দেরও ভারতে খেলার অনুমতি দেয়নি ভারত। ভারতে অনুষ্ঠিত প্রো কবাডি লিগে পাকিস্তানি খেলোয়াড়দের খেলার ব্যাপারে ‘না’ জানিয়ে দেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

দলের সংগঠনকে শক্তিশালী করতেই তিনদিনের সফরে মুম্বাইয়ে এসেছেন অমিত শাহ। এনডিএ’এর তরফে ভারতের পরবর্তী রাষ্ট্রপতি পদপ্রার্থী বাছাই নিয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গেও সাক্ষাত করবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here