প্রোটিয়াদের বিপক্ষে আজ মাঠে নামছে সাকিবের দল

0
177

ক্রীড়া ডেক্স : প্রোটিয়াদের বিপক্ষে আজ মাঠে নামছে সাকিবের দলখেলাধুলা ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরে অন্ধকার কাটিয়ে এখনও আলোর মুখ দেখতে পায়নি বাংলাদেশ।

টেস্ট সিরিজ হারের পর তিনটি ওয়ানডেতেও প্রোটিয়াদের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে টাইগাররা।

আর এই তিক্ত স্মৃতি নিয়েই বৃহস্পতিবার স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামছে সাকিব আল হাসানের দল।

দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে জয় তুলে নেয়া যে কতটা কঠিন তা খুব ভালো করেই বুঝে গেছে বাংলাদেশের খেলোয়াড়রা।আর এজন্যই নিজেদের সেরাটা দিতে হবে বলে জানালেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব।

বুধবার ব্লমফন্টেইনে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব বললেন, ‘এটা (টি-টোয়েন্টি) সম্পূর্ণ ভিন্ন সংস্করণ।আর আমাদের দলে অন্যান্য দলের মতো তেমন বিগ হিটারও নেই। আমাদের প্রত্যেকটা ছোট ছোট জিনিস সঠিকভাবে করতে হয়, নইলে আমাদের জন্য জেতা কঠিন হয়ে যায় এই সংক্ষিপ্ত সংস্করণে।তারপর যতটুকু আছে তাতে আমি বলব না যে অসম্ভব কিছু।আমাদের যেটা করতে হবে প্রতি ১ শতাংশ কাজ ঠিক করে করতে হবে। মানে একটুও ছাড় দেওয়া যাবে না।

দিলে আমাদের জন্য জেতার সুযোগ অনেক কমে যাবে।

সাকিবের ভাষায়, ‘টি-টোয়েন্টির একটা সুবিধা হলো একজন দুইজন ব্যাটসম্যান কিংবা বোলার ভালো করলে ম্যাচটা জিতে যাওয়া সম্ভব। এটার কারণেই টি-টোয়েন্টির সম্ভাবনা আসলে বেশি থাকে।

আর বেশির ভাগ সময়ই দেখা যায় টি-টোয়েন্টি ম্যাচ ১৯ কিংবা ২০ ওভারে গিয়ে শেষ হয়। স্বাভাবিকভাবেই দুই দলেরই সুযোগ থাকে। সেটা যত বড় দলই হোক কিংবা ছোট দল হোক। এই দিক থেকে এটা আমাদের একটা অ্যাডভান্টেজ।

উল্লেখ্য, টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সাকিবের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা এই প্রথম নয়। এর আগে চারটি টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। এর চারটিতেই অবশ্য হেরেছে বাংলাদেশ। তবে অধিনায়কত্বের দ্বিতীয় পর্বটা জয় দিয়েই শুরু করতে চান সাকিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here