মনিরামপুরের মুক্তার আলী কারাগার থেকে মুক্তি পাবার পর লাশ হলেন

0
180

বিশেষ প্রতিনিধি : যশোর কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়া মুক্তার আলী (৪৫) এর লাশ বুধবার সকালে নিজ গ্রামের একটি মাঠের মধ্যে তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার হয়েছে। বুধবার সকাল পৌনে আটটার দিকে রাজগঞ্জের এলাকার হানুয়ার মাঠ থেকে পুলিশ লাশটি উদ্ধার করে। মুক্তার আলী উপজেলার চালুয়াহাটী ইউনিয়নের রতনদীয়া গ্রামের হাবিবুর রহমান হবির ছেলে। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্রসহ দশটি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
গ্রামবাসী জানায়, এদিন ভোর সাড়ে পাঁচটার দিকে গ্রামের মাঠে তারা লাশটি পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ মরদেহ ছাড়াও এক রাউন্ড গুলি, গুলির দুটি খোসা ও অপরিচিত এক ব্যক্তির দুটি ছবি উদ্ধার করেছে। লাশের ডান কানের নিচে গুলির ক্ষতচিহ্ন রয়েছে। পুলিশের দাবি, দুই দল ডাকাতের মধ্যে সংঘর্ষে মুক্তার আলী নিহত হয়েছেন। তিনি উপজেলা এলাকার শীর্ষ সন্ত্রাসী।
মুক্তারের স্বজনদের দাবি, তিনি সাত মাস ধরে যশোর কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় মুক্তারের স্ত্রী সুমি খাতুন তাকে জেলখানায় দেখে এসেছেন ও তিনি এদিনই জামিনে ছাড়া পেয়েছেন। পরে তাকে সেখান থেকে ধরে এনে গুলি করে হত্যা করা হয়েছে।
যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর আবু তালেব বলেছেন, আদালত জামিন দেয়ায় মুক্তার মঙ্গলবার সন্ধ্যার দিকে কারগার থেকে ছাড়া পান। এরপরের খবর কারাগার কর্তৃপক্ষের জানা নেই।
স্থানীয়রা জানান, সাতমাস আগে যশোর কোতয়ালী থানার ৪শ’ পিস ইয়াবা উদ্ধারের মামলায় জেলে যান মুক্তার আলী। মুক্তারের বাবা হবি ও মা শহর বানু জানান, মুক্তার সাত মাস ধরে জেলখানায় ছিল। দুই-তিন দিন আগে তিনি জামিন পান। কিন্তু তাকে জেল থেকে বের করার চেষ্টা করা হয়নি। ওইদিন বিকেলেও মুক্তারের স্ত্রী জেলখানায় তার সঙ্গে দেখা করে এসেছেন। পূর্ব শত্রুতার জেরে স্থানীয় তিন যুবক মুক্তারকে জেল থেকে ছাড়িয়ে এনে গুলি করে হত্যা করেছে বলে দাবি তার বাবা-মায়ের।
মণিরামপুর থানার ওসি মোকাররম হোসেন বলেন, মুক্তার উপজেলা এলাকার শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্র ও মাদকসহ মণিরামপুর, যশোর সদর, বেনাপোল পোর্টসহ বিভিন্ন থানায় দশটি মামলা রয়েছে। ওসি বলেন, সড়কে গত ২/৩ মাস ধরে ডাকাতরা গাছ কেটে ডাকাতির চেষ্টা করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গত রাতে দুই দল ডাকাতের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মুক্তার মারা গেছে। মুক্তারের লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here