মনিরামপুরে এক আদম ব্যাপারী পাওনাদারের সাড়ে ৪ লাখ টাকা ফেরত চাওয়ায় পুলিশ সাংবাদিক ও মেম্বরসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলা

0
300

উত্তম চক্রবর্ত্তী, মণিরামপুর (যশোর):যশোরের মনিরামপুর উপজেলার ঝাঁপা গ্রামের আদম ব্যাপারি আব্দুস সামাদ এর কাছে পাওনাদারের সাড়ে ৪ লাখ টাকা ফেরত চাওয়ায় সাংবাদিক, পুলিশ, মেম্বর ও পাওনাদারের বিরুদ্ধে আদালতে মিথ্যা চাঁদাবাজির মামলা ঠুঁকে দিলেন । এ ঘটনায় এলাকার মানুষের মধ্যে হাস্য রহস্যের সৃষ্টি হয়েছে।
তথ্যানুসন্ধানে জানাগেছে, ঝাঁপা গ্রামের আব্দুস সামাদের ছেলে তৌহিদুর রহমান সিঙ্গাপুরে থাকাকালীন চাপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রেহাইচর গ্রামের আব্দুর রশিদের ছেলে রেজাউল করিমকে সিঙ্গাপুর পাঠানোর কথা বলে গত বছরের ৫ নভেম্বর তৌহিদুরের পিতা আব্দুস সামাদ তার নিজ বাড়িতে বসে নগদ ১ লাখ ২৫ হাজার টাকা গ্রহন করেন এবং তার পাসপোর্ট নেন। পাসপোর্ট নং ইঈ০৮৭২৭০৮। এর ৫ দিন পর ১০ নভেম্বর তৌহিদুর রহমান সিঙ্গাপুরের একটি আইপি বা ভিসা দেয় রেজাউল করিমকে। ভিসা দেয়ার পর তৌহিদুরের কথামতো রেজাউল করিমের মা’ গত বছরের ২১ নভেম্বর ন্যাশনাল ব্যাংক লিমিটেড,চাপাইনবাবগঞ্জ শাখার মাধ্যমে ৩ লাখ ২৬ হাজার ৯’শ ৫০ টাকা প্রদান করেন। কিন্তু তৌহিদুর শর্ত ভঙ্গ করায় সংশি¬ষ্ট কতৃপক্ষ ভিসাটি বাতিল করে দেয়। যার ফলে ১৫ দিনের মধ্যে সমুদয় টাকা ফেরত দিবে বলে তৌহিদুরের পিতা আব্দুস সামাদ ৩১ জানুয়ারি মনিরামপুর থানায় বসে উভয় পক্ষের আলোচনার পর পাওনাদার রেজাউল করিমকে টাকা এবং পাসপোর্ট ফেরত দিবে বলে লিখিত অঙ্গীকার করে। সেই অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন থানায় উপস্থিত স্বাক্ষী সাংবাদিক জি,এম বাবু, সিনিয়র সাংবাদিক মনিরুজ্জামান, ঝাঁপা ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য শরিফুল ইসলাম, ঢাকা সিরাজগঞ্জ জেলার আব্দুল আজিজ ও মনোহরপুরের মনিরুল ইসলাম। সামাদের দেয়া অঙ্গীকার অনুযায়ী ১৪ ফেব্রায়ারি টাকা ও পাসপোর্ট প্রদানের দিন ধার্য হয়। কিন্তু টাকা ফেরতের আগেরদিন ১৩ ফেব্রায়ারি আদম ব্যাপারি সামাদ নিজে বাদি হয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে কল্পকাহিনী তৈরি করে সাংবাদিক জি,এম বাবু, এ,এস আই শামসুর রহমান, ইউপি সদস্য শরিফুল ইসলাম ও পাওনাদার রেজাউল ইসলামের বিরুদ্ধে একটি চ্াঁদাবাজির পিটিশন দাখিল করেন। এ ঘটনায় এলাকার সর্বসাধারনের মধ্যে হাস্য রহস্যের সৃষ্টি হয়েছে এবং দ্রুত মিথ্যা মামলাটি প্রত্যাহরের দাবি উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here