মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত রাষ্ট্র গঠনে সকলকে এগিয়ে আসতে হবে- খুলনা রেঞ্জ ডিআইজি

0
339

ডি এম কামরুল ইসলাম সাতক্ষীরা প্রতিনিধি : মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত রাষ্ট্র গঠনে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে খুলনা রেঞ্জ ডিআইজি এস এম মনিরুজ্জামান বিপিএম বলেছেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত রাষ্ট্র গঠন করতে হলে নিজ নিজ পরিবার থেকেই প্রথমে আন্দোলন শুরু করতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সমাজ ও দেশ থেকে মাদক এবং জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব। শনিবার দুপুরে সাতক্ষীরার কলারোয়ায় মাদক ও জঙ্গি বিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশ যখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে, ঠিক তখনই এ দেশের শত্রুরা এতে বাঁধাগ্রস্থ করতে দেশে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের সৃষ্টি করছে। এদেরকে কঠোর হাতে দমন করার জন্য তিনি পুলিশকে সহযোগিতা করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান। কলারোয়া থানা পুলিশের আয়োজনে স্থানীয় হাইস্কুল ফুটবল মাঠে উক্ত সমাবেশটি অনুষ্ঠিত হয়। মাদক ও জঙ্গীবাদের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরার পুলিশ সুপার আলতাফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হাবিবুররহমান, কলারোয়া সরকারী কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, সাবেক এমপি বিএম নজরুল ইসলাম, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদিকা জোছনা আরা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু প্রমূখ।
প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি আরো বলেন, বিভিন্ন সভা সমাবেশে বাধ্যতামূলক মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে কমপক্ষে পাঁচ মিনিট বক্তব্য রাখতে হবে। স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা, পাড়া-মহল্লায় সবখানে জঙ্গিবাদের বিরুদ্ধে আলোচনা করতে হবে। একই সাথে মাদক বিক্রেতা ও সেবনকারিদের চিহ্নিত করে তাদের ভালো পথে আনার চেষ্টা করতে হবে।
প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি মনিরুজ্জামান এ সময় মাদক সেবী ও বিক্রেতাদের পুলিশের কাছে আত্মসর্মপন করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here