যবিপ্রবির উপাচার্যের সঙ্গে সাবেক উপচার্য অধ্যাপক সাত্তারের সৌজন্য সাক্ষাৎ

0
265

বিশেষ প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার। সাক্ষাতকালে তাঁরা বিশ্ববিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে মতবিনিময় করেন।
আজ সোমবার সকাল ১১টার দিকে যবিপ্রবি ক্যাম্পাসে আসেন সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার। পরে যবিপ্রবির উপাচার্যের দায়িত্ব গ্রহণ করায় তিনি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এর আগে অধ্যাপক আব্দুস সাত্তার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে গিয়ে তাঁর দীর্ঘদিনের সহকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।
অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার ২০০৯ সালের ৭ এপ্রিল যবিপ্রবির দ্বিতীয় উপাচার্য হিসেবে যোগ দেন। পরপর দুই মেয়াদে উপাচার্যের দায়িত্ব পালন শেষে গত ৬ এপ্রিল তিনি বিদায় নেন। ফিরে যান তাঁর পুরানো কর্মস্থল কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে। সাক্ষাতকালে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকা-ে অধ্যাপক সাত্তারের অবদানের কথা তুলে ধরেন। যবিপ্রবিকে একটি গবেষণাধর্মী আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় করার জন্য অধ্যাপক সাত্তারের দীর্ঘদিনের অভিজ্ঞতাকে যথা সময়ে পাবেন বলেও আশা প্রকাশ করেন। সাক্ষাতের সময় অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার বলেন, অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের মতো একজন খ্যাতিমান শিক্ষাবিদ ও গবেষক এই বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ করায় বিশ্ববিদ্যালয় সামনের দিকে আরও এগিয়ে যাবে। এই বিশ্ববিদ্যালয় তাঁর কাক্সিক্ষত লক্ষ্য অর্জন করতে পারবে। অধ্যাপক আনোয়ারের মতো শিক্ষাবিদ উপাচার্যের দায়িত্বভার গ্রহণ করায় শুধু যবিপ্রবি নয়, যশোরবাসীও গৌরববোধ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here