যশোর ছাত্রলীগের সম্মেলনকে স্বাগত জানিয়ে এক পক্ষের মিছিল, অপর পক্ষের ভিন্নমত – পেছাতে পারে সম্মেলনের তারিখ

0
309

বিশেষ প্রতিনিধি : আগামী ২৯ মার্চ বাংলাদেশ ছাত্রলীগ যশোর জেলা কমিটির সম্মেলন। সম্মেলনকে স্বাগত জানিয়ে রোববার বিকেলে মিছিল করেছেন সংগঠনের নেতা-কর্মীরা। তবে, জেলা কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল জানান, সম্মেলনের তারিখ পেছানো হবে। বিষয়টি কেন্দ্রীয় কমিটিকে অবহিত করা হয়েছে। মিছিলটি যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানা ভৈরব শহীদ চত্বর থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
ছাত্রলীগ জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ফয়সাল খান সাংবাদিকদের বলেন, জেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন হয়েছে ২০১০ সালে। সম্মেলনে কমিটি গঠন নিয়ে জটিলতার কারণে কেন্দ্রীয় নেতারা দুই বছর পর ঢাকা থেকে একটি কমিটি ঘোষণা করেন, যা দীর্ঘ প্রায় সাত বছর চলছে। তিনি বলেন, বার্ষিক সম্মেলন হওয়ার কথা থাকলেও বর্তমান কমিটি তাদের নেতৃত্ব আঁকড়ে রয়েছে দীর্ঘদিন ধরে। কেন্দ্রীয় কমিটি থেকে সম্মেলনের ঘোষণা দেয়ায় সাধারণ কর্মীরা উৎফুল্ল।
তিনি বলেন, ‘আমরা চাই সম্মেলন হোক এবং ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত হোক।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে আনোয়ার হোসেন বিপুল বলেন, ইতিমধ্যে আমাদের ২০টি ইউনিটের মধ্যে ১৬টিতে সম্মেলন সম্পন্ন হয়েছে। কিন্তু জেলা কমিটির নির্বাচনের প্রস্তুতি এখনো নেয়া হয়নি। সে কারণে ২৯ মার্চ সম্মেলনের তারিখ পেছানোর জন্যে কেন্দ্রীয় কমিটিকে মৌখিকভাবে জানিয়েছি।
উল্লেখ্য, গত গত ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক পত্রে ২৯ মার্চ যশোর জেলা কমিটির সম্মেলনের তারিখ নির্ধারণ করে সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর একটি নির্দেশনা পত্র দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here