যশোর মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট চ্যাম্পিয়ন চিত্রা, রানার্সআপ ভৈরব

0
526

ক্রীড়া প্রতিবেদক : যশোরে দু’দিনব্যাপী মাস্টার্স কাপ ক্রিকেট টুর্নামেন্ট শনিবার সম্পন্ন হয়েছে। চ্যাম্পিয়ন চিত্রা ও রানার্সআপ ভৈরব। সাবেক ক্রিকেটারদের নিয়ে ৪টি দল অংশ নেয় এ আসরে। রাজধানী ঢাকার বাইরে কোনো জেলা শহরে প্রথমবারের মতো হলো ক্রিকেট কার্নিভাল। আয়োজকদের বক্তব্য এমন আসর প্রতিবছর করা হবে। এ আয়োজন থেকে গতকাল প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক জীবন বোসকে মরনোত্তর আজীব সম্মাননা জানানো হয়েছে। চিত্রা তিন খেলায় দুটিতে জয় নিয়ে চ্যাম্পিয়ন এবং ভৈরব নিট রান রেটে চিত্রার থেকে পিছিয়ে থাকায় রানার্সআপ হয়। ম্যান অব দ্য সিরিজ হয়েছেন চিত্রার জামাল বাবু।

তিনি ১৩১ রান ও ১টি উইকেট পান। সেরা ব্যাটসম্যান ভৈরবের নিপুন। তিনি করেন সর্বমোট ১৩৫ রান। সেরা বোলার হন চিত্রার তূর্য। তিনি পান ৬টি উইকেট। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি ও সকল খেলোয়াড়কে ব্যক্তিগত ক্রেস্ট দেয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন টুর্নামেন্ট কমিটির আহবায়ক আব্দুল্লাহ খান হামদু, সদস্য সচিব আসাদুল্লাহ খান বিপ্লব, ক্রিকেট পরিষদের সম্পাদক সোহেল মাসুদ হাসান টিটো প্রমুখ। গতকাল সমাপনী দিনে তিনটি খেলা অনুষ্ঠিত হয়। প্রথম খেলায় চিত্রা ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় ভৈরবকে। ভৈরব প্রথমে ব্যাট করে ১৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৬ রান করে। জবাবে ১২ ওভার ৪ বলে ২ উইকেট হারিয়ে জয় পায় চিত্রা।

দ্বিতীয় খেলায় ভৈরব ৭ উইকেটের ব্যবধানে পরাজিত করে কপোতাক্ষকে। কপোতাক্ষ প্রথমে ব্যাট করে ১৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩০ রান করে। জবাবে ১৪ ওভার ২ বলে ৩ উইকেট হারিয়ে জয় পায় ভৈরব। দিনের শেষ খেলায় চিত্রা ৩১ রানের ব্যবধানে পরাজিত করেছে মুক্তেশ্বরীকে। চিত্রা প্রথমে ব্যাট করে ১২ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৩ রান করে। জবাবে ১২ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৩ রান করে মুক্তেশ্বরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here