সমুদ্রে পর্যটকদের ভিড়, হঠাৎ এল হাঙর! (ভিডিও)

0
305

ম্যাগপাই নিউজ ডেস্ক: লেট নাইট বিচ পার্টি চলছিল। সমুদ্রে গোসলে গেলেন এক তরুণী। আর তখনই কী যেন একটা টানতে শুরু করল তাঁকে। টেনে নিয়ে যেতে থাকল পানির তলায়। চিৎকার করেও কোনো লাভ হল না। পর দিন সকালে ওই তরুণীর দেহের কিছু টুকরো মিলল ঘটনাস্থল থেকে কিছু দূরের একটি বিচে। দৃশ্যটি হলিউড সিনেমা ‘জস’-এর। অনেকটা এমনই ঘটনা ঘটল স্পেনের ম্যালোরকা সৈকতে।

পর্যটকদের সমুদ্রে গোসলের সময় হঠাৎই বিচের কাছে ভেসে উঠল একটা ব্লু শার্ক! আতঙ্ক ছড়ায় পর্যটকদের মধ্যে। শনিবার ম্যালোরকার কালা মেজর এবং কান পাসটিলা বিচে এই ঘটনা ঘটেছে। পর্যটকদের ভিডিও-তে সেই দৃশ্য ধরাও পড়েছে। তবে এ ক্ষেত্রে হাঙরটি কাউকে আক্রমণ করেনি।

ওই দিন ম্যালোরকার এই দুই সৈকতে প্রচুর পর্যটকের ভিড় ছিল। নজরদারির জন্য সৈকতে নিরাপত্তারক্ষীরাও ছিলেন। প্রথমে তাঁদেরই নজরে পড়ে হাঙরটি। লাল পতাকা দেখিয়ে পর্যটকদের সতর্ক করে দেন তাঁরা। পানি থেকে পর্যটকদের উঠে আসতে বলা হয়। বিচের কাছাকাছি চলে এলে পর্যটকদের মোবাইল ক্যামেরায় হাঙরটি ধরা পড়ে। পরে বিচ নিরাপত্তারক্ষীরা একটি মোটরবোটে হাঙরটিকে উদ্ধার করতে যান। পরদিন অর্থাৎ রবিবার হাঙরটি ধরা পড়ে।

নিরাপত্তারক্ষীরা জানান, হাঙরটি লম্বায় প্রায় এক মিটার। তার মাথায় আঘাতের চিহ্ন ছিল। নিরাপত্তারক্ষীদের অনুমান, এটা তাকে শিকারের জন্য ছোড়া কোনও অস্ত্রের আঘাত হতে পারে। আর আহত হওয়ার জন্যই সম্ভবত সেটি পাড়ের দিকে চলে এসেছিল। আহত হওয়ায় ফিরেও যেতে পারেনি। বা এমনটাও হতে পারে যে, বিচে আটকে যাওয়ার পর কোনো ভাবে এই আঘাত হয়েছে। তবে হাঙরটির শারীরিক অবস্থা খুব একটা ভাল নয় বলে জানিয়েছেন নিরাপত্তারক্ষীরা। দেখুন সেই ঘটনার ভিডিওটি-

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here