‘সিল করে দেওয়া হবে বাংলাদেশ সীমান্ত’-ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

0
244

ম্যাগপাই নিউজ ডেক্স : বাংলাদেশে ও পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত সিল করে দিতে চায় ভারত। আজ শনিবার একথা জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এ প্রসঙ্গে তিনি বলেন অনেকেই বলছেন, এই দুই আন্তর্জাতিক সীমান্তই এখনো অনুপ্রবেশ ও পাচারচক্রের মূল আস্তানা হয়ে দাঁড়িয়েছে।

মধ্যপ্রদেশের তেকানপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর অ্যাকাডেমীতে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে রাজনাথ জানান ‘যত দ্রুত সম্ভব এই দুই সীমান্ত সিল করে দেওয়া হবে। জঙ্গি ও সন্ত্রসবাদ এবং উদ্বাস্তু সমস্যার সমাধানের জন্যই এই ধরনের বড় পদক্ষেপ নেওয়া হচ্ছে’। এই প্রকল্পের কাজটি কেন্দ্রীয় স্তরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়, নিরাপত্তা বাহিনীর পক্ষে বিএসএফ এবং রাজ্য স্তরে প্রধান সচিবই তত্বাবধান করবে। দুর্গম জায়গাগুলিতে সীমান্ত সিল করার ক্ষেত্রে উচ্চ প্রযুক্তির সহায়তা নেওয়া হবে বলেও জানান তিনি।

এর আগেও সীমান্ত সিল করে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন রাজনাথ সিং। তিনি বলেছিলেন অতিরিক্ত বাহিনী মোতায়েন ও উচ্চতর প্রযুক্তির সাহায্য নিয়েই ২০১৮ সালের মধ্যেই পাকিস্তান সীমান্ত পুরোপুরি সিল করে দিতে চায় দিল্লি। অাসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালও বিএসএফকে অাসাম-বাংলাদেশ সীমান্ত সিল করে দেওয়ার কথা জানান। ভারতের মুখ্যমন্ত্রীর যুক্তি ছিল প্রতিবেশি দেশ থেকে জঙ্গি ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতেই সীমান্ত সিল করে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here