হেরেই চলেছে কোহলির বেঙ্গালুরু

0
286

ম্যাগপাই নিউজ ডেক্স : বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স আর ক্রিস গেইল যে দলের সদস্য, তাদের তো বিধ্বংসী ব্যাটিংয়ে প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়ার কথা। কিন্তু এবারের আইপিএলে হচ্ছে ঠিক উল্টোটা। কয়েক দিন আগে মাত্র ৪৯ রানে অলআউট হয়ে আইপিএলে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবার রাইজিং পুনে সুপারজায়ান্টের মাঠে তারা থেমে গেছে ৯৬ রানে। ৬১ রানের বড় ব্যবধানে হার মানা বেঙ্গালুরুর শেষ চারে ওঠার আশা প্রায় শেষ।

শনিবার মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে কোহলির দল। উইকেট পতনের ঘরের দিকে তাকালেই বোঝা যাবে, কতটা ব্যর্থ তারা। দলীয় ১১, ৩২, ৪৪, ৪৭, ৪৮, ৬১, ৭১, ৮২ ও ৮৪ রানে উইকেট পতন হয়েছে বেঙ্গালুরুর। অধিনায়ক কোহলিই শুধু লড়াই করেছেন। কিন্তু তার ৪৮ বলে ৫৫ রানের ইনিংস হারের ব্যবধান কমাতে পেরেছে শুধু। বিস্ময়করভাবে, বেঙ্গালুরুর আর কোনও ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পারেননি। অলআউট না হওয়ার সান্ত্বনা ছাড়া আর কিছু তারা পায় নি ম্যাচটা থেকে!

১৮ রানের বিনিময়ে তিন উইকেট নিয়ে পুনের জয়ে বড় অবদান লেগস্পিনার ইমরান তাহিরের। ৭ রানে দুই উইকেট নিয়েছেন পেসার লকি ফার্গুসন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে তিন উইকেটে ১৫৭ রান করেছে পুনে। দলকে ভালো সংগ্রহ এনে দিতে অবদান ছিল অধিনায়ক স্টিভেন স্মিথ (৪৫), মনোজ তিওয়ারি (৪৪*), রাহুল ত্রিপাঠি (৩৭) ও মহেন্দ্র সিং ধোনির (২১*)।

এই জয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রেখেছে পুনে। অন্যদিকে ১০ ম্যাচে মাত্র ৫ পয়েন্ট সংগ্রহ করা বেঙ্গালুরু বিদায়ের প্রহর গুনছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here