অতিরিক্ত কেনাটাকার জন্য পদ খোয়ালেন মরিসাসের প্রেসিডেন্ট

0
411

ম্যাগপাই নিউজ ডেস্ক : তিনি দেশের প্রেসিডেন্ট। দেশের সর্বোচ্চ পদে রয়েছেন তিনি। বলছিলাম মরিসাসের প্রেসিডেন্ট আমিনা হারিব ফাকিমের কথা। তিনি প্রথম কোন মহিলা যিনি সেই দেশের প্রেসিডেন্ট হয়েছিলেন। কিন্তু সেই পদের সম্মান রাখতে পারলেন না আমিনা।

তার বিরুদ্ধে অভিযোগ, দুবাই ও ইতালিতে গিয়ে নাকি একটি স্বেচ্ছাসেবী সংস্থার ক্রেডিট কার্ডে বহুমূল্যের গয়না এবং পোশাক কিনেছেন। সেকারণেই তাকে ইস্তফা দিতে বলা হয়েছে। জানা গেছে, ১২ মার্চ দেশের ৫০ তম স্বাধীনতা দিবস উদযাপনের পরেই নাকি রাষ্ট্রপতির পদ থেকে ইস্তফা দেবেন তিনি। এমনই জানিয়েছেন মরিসাসের প্রধানমন্ত্রী প্রবীন জুগনাউথ।

সূত্রের খবর, ইতালি ও দুবাইয়ে যে ক্রেডিট কার্ডে শপিং করেছিলেন রাষ্ট্রপতি সেটি প্ল্যানেট আর্থ ইনস্টিটিউট নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার নামে নেওয়া। পদাধিকার বলে এই সংস্থার ডিরেক্টর আমিনা। এখান থেকে কোনও ভাতা যদিও তিনি পান না। পুরোটাই সম্মানিক পদ।

যদিও ঘটনাটি এক বছর আগের। হঠাৎ করে সেটি নিয়ে কেন বলা হচ্ছে তা বুঝে উঠতে পারছেন না বলে শুক্রবার মন্তব্য করেছেন আমিনা। ২০১৫ সালে বিশাল অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে প্রেসিডেন্ট পদে বসানো হয়েছিল। রসায়নের অধ্যাপিকা আমিনার দাবি এমন কোনও কিছুই ঘটেনি। রং চড়িয়ে তার ব্যাখ্যা করা হচ্ছে। ‌‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here