অবশেষে যশোর ইনসটিটিউট নির্বাচন স্থগিত

0
373

নিজস্ব প্রতিবেদক : অবশেষে যশোর ইনসটিটিউট নির্বাচন স্থগিত করা হয়েছে। আজ রাত সাড়ে আটটার দিকে সংগঠনটির সভাপতি ও যশোর জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন নির্বাচন স্থগিতের ঘোষণা দেন।
দেশের অন্যতম বৃহৎ সাংস্কৃতিক সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের ভোটগ্রহণের নির্ধারিত দিন ছিল আগামীকাল শুক্রবার। গঠনতন্ত্র সংশোধনের কিছু বিষয় চ্যালেঞ্জ করে এক সদস্য আদালতের আশ্রয় নিয়েছিলেন। তার প্রেক্ষিতেই নির্বাচন স্থগিত করা হলো বলে জানিয়েছেন জেলা প্রশাসক।
আজ বৃহস্পতিবার রাত সাড়ে সাতটার দিকে হঠাৎ করেই খবর আসে, যশোর ইনসটিটিউট নির্বাচন স্থগিত হয়ে যাচ্ছে। তখন ইনসটিটিউট চত্বরে প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলের অনেক প্রার্থী, কর্মী-সমর্থক ছিলেন। তারা কেউ শেষ সময়ের গণসংযোগ, আবার কেউবা প্রচারসামগ্রী টানানোর কাজে ব্যস্ত ছিলেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক জানান, আদালতের নির্দেশেই তিনি এই ব্যবস্থা নিয়েছেন। আদালতের নির্দেশ তিনি বিলম্বে পেয়েছেন। এরপর মাত্র সাত ঘণ্টার মধ্যে তিনি সেই নির্দেশ বাস্তবায়ন করলেন।

জেলা প্রশাসকের এই স্থগিতাদেশের ঘোষণা শুনে সেখানে উপস্থিত এক প্যানেলের পক্ষ থেকে যশোর ইনসটিটিউটের কমিটি ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠনের দাবি জানানো হয়। তারা ইতিপূর্বে আহ্বায়ক কমিটি গঠনের নজিরও তুলে ধরেন।
জবাবে জেলা প্রশাসক জানান, তিনি আগে গঠনতন্ত্র দেখবেন। রোববার নাগাদ পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here