অসাধুপায় অবলম্বনের দায়ে যশোর বোর্ডে ইংরেজি প্রথমপত্রে ১৩ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত ৬৫০ জন

0
389

নিজস্ব প্রতিবেদক : যশোর শিক্ষাবোর্ডে ইংরেজি প্রথমপত্রে অসাধুপায় অবলম্বনের দায়ে ১৩ পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছে। এছাড়া গতকাল মঙ্গলবারের এসএসসির এ বিষয়ের পরীক্ষায় ৬৫০ জন পরীক্ষার্থী অংশ নেয়নি বলে নিশ্চিত করেন পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মধাব চন্দ্র রুদ্র।
পরীক্ষা নিয়ন্ত্রক জানান, শান্তিপূর্ণ পরিবেশে যশোর শিক্ষাবোর্ডে খুলনা বিভাগে ১০ জেলায় ২৭৬ কেন্দ্রে ১ লাখ ৫৯ হাজার ৯৭০ জন পরীক্ষার্থী ইংরেজি প্রথমপত্রে অংশ নিয়েছে। এ বিষয়ে মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ৬০ হাজার ৬২০ জন। ৬৫০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। বিভিন্ন জেলা থেকে অসাধুপায় অবলম্বনের দায়ে ১৩ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছে। বহিষ্কৃত পরীক্ষার্থীদের মধ্যে কুষ্টিয়ার বাঁশগ্রামে ১ জন, ফিলিপনগরে ১ জন, যশোরের পাজিয়ায় ১ জন, ঝিনাইদহে মহেশপুর ৩৩৫ নং কেন্দ্রে ১ জন, মহেশপুর ৩৬১ নং কেন্দ্রে ১ জন, মাগুরার মহম্মদপুরে ১ জন, নড়াইলে লক্ষীপাশায় ৫ জন ও লোহাগড়া কেন্দ্রে ১ জন শিক্ষার্থী রয়েছে। পরীক্ষায় অংশ না নেওয়া পরীক্ষার্থীদের মধ্যে খুলনায় ৮৪, বাগেরহাটে ৫২, সাতক্ষীরায় ৬৯, কুষ্টিয়ায় ১০০, চুয়াডাঙ্গায় ২৫, মেহেরপুরে ৩১, যশোরে ১০৮, ঝিনাইদাহে ৮৮, মাগুরায় ৫৪ ও নড়াইলে ৩৯ জন শিক্ষার্থী রয়েছে।
পরীক্ষা নিয়ন্ত্রক বলেন, নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে ইংরেজি প্রথমপত্রে অসাধুপায় অবলম্বনের দায়ে ১৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষার মান বজায় রাখতে যশোর শিক্ষাবোর্ড যেই অপরাধ করবে তার বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here