আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মুস্তাফিজ

0
462

ক্রীড়া ডেস্ক : আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।মঙ্গলবার ২০১৮ সালের বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে একাদশের নাম ঘোষণা করেছে আইসিসি। দুটি দলেরই নেতৃত্ব পেয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

২০১৮ সালের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই একাদশ ঘোষণা করা হয়। ওয়ানডে দলে জাসপ্রিত বুমরাহর সঙ্গে পেস বোলিং বিভাগ সামলানোর দায়িত্ব পড়েছে কাটার মাস্টার মুস্তাফিজের কাঁধে।

বর্ষসেরা ওয়ানডে একাদশে চারজন করে মোট আটজন ইংল্যান্ড ও ভারতের ক্রিকেটার সুযোগ পেয়েছেন। বাকি তিনজনের একজন বাংলাদেশের মুস্তাফিজ, অন্য দুইজন নিউজিল্যান্ডের রস টেলর এবং আফগানিস্তানের রশিদ খান।

তবে বর্ষসেরা টেস্ট একাদশে বাংলাদেশের কোনো খেলোয়াড়ের জায়গা হয়নি। সবচেয়ে বেশি তিনজন করে রয়েছেন ভারত ও নিউজিল্যান্ড থেকে। এছাড়া শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজ, অস্ট্রেলিয়া ও পাকিস্তান থেকে রয়েছেন একজন করে খেলোয়াড়।

বর্ষসেরা টেস্ট একাদশ: টম ল্যাথাম, দিমুথ করুনারত্নে, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), হেনরি নিকোলস, ঋষভ পান্ত, জেসন হোল্ডার, কাগিসো রাবাদা, নাথান লায়ন, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ আব্বাস।

বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, রস টেইলর, জস বাটলার, বেন স্টোকস, মুস্তাফিজুর রহমান, রশিদ খান, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here