আগামীকাল থেকে আন্তঃনগর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের সময়সূচি পরিবর্তন

0
421

আরিফুজ্জামান আরিফ: আগামীকাল ১০ জানুয়ারি (শুক্রবার) থেকে ঢাকা-বেনাপোল চলাচলকারী আন্তঃনগর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন সহ সারাদেশে ৩৫টি আন্তঃনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আসছে।

নতুন ট্রেন চালু হওয়ায় রেলের পূর্ব ও পশ্চিমাঞ্চলের ৩৫টি ট্রেনের সময় সূচিতে এই সমন্বয়। এতে রেলের কার্যক্রমে আর গতি আসবে বলে আশা করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামীকাল থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে রাত ১১টা ১৫ মিনিটে ছাড়বে। বেনাপোল পৌঁছাবে সকাল ৮ টা ২০ মিনিটে। যা আগে রাত ১২টা ৪০ মিনিটে ছেড়ে যেত। এবং সাপ্তাহিক বন্ধ বুধবার।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১২টা ৪৫ মিনিটে বেনাপোল থেকে ছেড়বে।ঢাকায় পৌঁছাবে রাত ৮ টা ৪০ মিনিটে। যা আগে দুপুর ১ টার সময় ছেড়ে যেত।

বেনাপোল এক্সপ্রেস নতুন করে, মোবারকগঞ্জ, পোড়াদহ এবং ভেড়ামারা এই তিনটি স্টেশনে যাত্রী বিরতি করবে।

এছাড়াও ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটের পরিবর্তে সকাল ৮টা ১৫ মিনিট এবং খুলনা থেকে রাত সাড়ে ৮টার পরিবর্তে ছাড়বে রাত সোয়া ১০টায়। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে রাত ১১টা ১৫ মিনিটে ছাড়বে। যা আগে রাত ১২টার পর ছেড়ে যেত।

এছাড়া পঞ্চগড় এক্সপ্রেস রাত ১২টা ১০ মিনিটের পরিবর্তে রাত ১০টা ৪৫ মিনিটে ছেড়ে যাবে। নতুন সময়সূচিতে দিনাজপুরের দ্রুতযান ও খুলনার চিত্রা এক্সপ্রেসের গাজীপুরের জয়দেবপুরে যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। এছাড়া বাড়ানো হয়েছে একতা, দ্রুতযান এবং পঞ্চগড় এক্সপ্রেসহ ৯টি ট্রেনের যাত্রা বিরতি।