চৌগাছার সেই সিংহঝুলী ইউপি চেয়ারম্যানের বাড়িতে লাখ টাকার সোলারের বিষয়ে তদন্ত কমিটি গঠন

0
305

জিয়াউর রহমান রিন্টু : যশোরের চৌগাছাৱ 3 নং সিংহঝুলি ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদলের বাড়িতে সরকারি বরাদ্দের লাখ টাকাৱ সৌর বিদ্যুৎ শীর্ষক বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর বিষয়টি আমলে নিয়ে তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছেন চৌগাছা উপজেলাৱ নিবার্হী কর্মকর্তা জাহিদুল ইসলাম। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন আতিকুর রহমান তালুকদার( সহ প্রোগ্রামার) সালাহউদ্দীন আহমদ( উপজেলা সমবায় কর্মকর্তা) নাজিম উদ্দিন( উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা) ও আনিসুর রহমান( উপজেলা প্রকল্প কর্মকর্তা)। তদন্ত কমিটিকে আগামী 28 জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা জাহিদুল ইসলাম।
বিভিন্ন গণমাধ্যমের কর্মীদের এক প্রশ্নের জবাবে নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি আমি দৈনিক ভোরের কাগজ অনলাইন সংবাদপত্রের মাধ্যমে জানতে পেরেছি। আমি মাত্র 6 মাস হল এই স্টেশনে এসেছি। বিষয়গুলি আমার জানা ছিলনা। তিনি আরো বলেন,কোনমতেই একজন ইউপি চেয়ারম্যান অথবা মেম্বার সরকারি সুবিধাভোগী হতে পারবেন না।
উল্লেখ্য যে চৌগাছা উপজেলার সিংহঝুলী ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল তার নিজ বাড়িতে 2018-19 অর্থ বছরের ওই ইউনিয়নে সৌর বিদ্যুতের সরকারি বরাদ্দের এক লাখ আট হাজাৱ সাত শত আশি টাকা মূল্যের 700 ওয়াটের একটি সৌর বিদ্যুৎ নিয়েছেন। সরেজমিনে তদন্ত দেখা যায় শুধু নিজ বাড়িতে না ইব্রাহিম খলিল বাদল তার পুরনো বাড়িতেও সরকারি বরাদ্দের আরো দুইটি সৌরবিদ্যুৎ স্থাপন করেছেন।
এ বিষয়ে জানতে চাইলে সিংহঝুলী ইউনিয়নের সচিব জাকির হোসেন বলেন আমরা ইউনিয়নের সৌর বিদ্যুতের জন্য নামের তালিকা করে উপজেলাতে পাঠায়। সেখান থেকেই অনুমোদন হয়ে আসে।