আবার বাবা হলেন জুকারবার্গ

0
385

প্রযুক্তি ডেস্ক: বাবা হলেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। চলতি মাসে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তার স্ত্রী প্রিসিলা চ্যান। আর তাই মেয়ের নাম রেখেছেন আগস্ট। গতকাল সোমবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে মার্ক নিজে সে কথা জানান।

জুকারবার্গ লেখেন, ‘মেয়ে আগস্টকে পেয়ে ‌প্রিসিলা ও আমি খুব খুশি। ওর উদ্দেশে একটি চিঠি লিখেছি আমরা। যাতে সে যে পৃথিবীতে বেড়ে উঠবে, তার সম্পর্কে সম্যক ধারণা পায়। তবে আমরা চাই না ও খুব তাড়াতাড়ি বড় হয়ে যাক।’

পরিবারের নতুন এই সদস্যের উদ্দেশে লেখা খোলা চিঠির সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন জুকারবার্গ। তাতে মায়ের কোলে শুয়ে থাকা ছোট আগস্টের সঙ্গে খেলতে দেখা গিয়েছে তার বড় মেয়ে, আড়াই বছরের ম্যাক্স চ্যান জুকারবার্গকে।

চিঠিতে মার্ক ও প্রিসিলা লিখেছেন, ‘‌প্রিয় আগস্ট, আমাদের জীবনে তোমাকে স্বাগত।

তোমার মা ও আমি তোমাকে বেড়ে উঠতে দেখতে উদগ্রীব হয় রয়েছি। তোমার বোনের জন্মের পরও আমরা একটি চিঠি লিখেছিলাম। তাতে নিজেদের মতো করে পৃথিবীর বর্ণনা দিয়েছিলাম।

যেখানে উন্নত মানের শিক্ষালাভের সুযোগ থাকবে। কিন্তু খুব বেশি রোগভোগ থাকবে না। যেখানে সব জাতি ও সম্প্রদায়ের মধ্যে ঐক্য থাকবে। তোমাদের প্রজন্ম যাতে আরও ভাল জীবনযাত্রার সুযোগ পায় তার জন্য প্রয়োজনীয় সব চেষ্টা করছি আমরা। আজকাল মানুষ শুধু ভুল-ত্রুটি ধরতেই ব্যস্ত। তবে তোমাদের ভবিষ্যত প্রজন্মকে নিয়ে আমরা আশাবাদী। ইতিবাচক পরিবর্তন ঘটবে বলে এখনও বিশ্বাস করি। তবে এই মুহূর্তে তোমার শৈশব নিয়ে কথা বলতে চাই। শৈশবই সবথেকে ভাল সময়। তাই ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তা করে অযথা সময় নষ্ট করবে না। আমরা তোমাকে খুব ভালবাসি। তোমার জীবন ভালবাসা ও আনন্দে ভরে উঠুক।’

এ বছরের মার্চ মাসে প্রিসিলা দ্বিতীয়বারের জন্য অন্তঃসত্ত্বা হয় বলে জানা যায়। সন্তানের জন্মের পর দুই মাসের ছুটি নেবেন বলে চলতি মাসের শুরুতে ঘোষণা করেন ফেসবুক প্রতিষ্ঠাতা। ২০১৫ সালের ৩০ নভেম্বর তার বড় মেয়ে ম্যাক্স চ্যান জুকারবার্গ জন্মগ্রহণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here