আবেগ কমাবেন, আরো সতর্ক হবেন সাকিব

0
485

কি রাগটাই না দেখিয়েছেন সাকিব আল হাসান! দলকে মাঠ ছেড়ে চলে আসতে বলেছিলেন নিজেদের ইনিংসের ১৮.২ ওভার পর। তখনো জিততে চার বলে ১২ রান দরকার বাংলাদেশের। তখন মাহমুদউল্লাহ মাঠ ছেড়ে চলে আসলে বাংলাদেশ নিদাহাস ট্রফিতে হতো ডিসকোয়ালিফাইড। ফাইনালে খেলার সুযোগই থাকতো না। তবে মেজাজ ঠাণ্ডা করে পরের ৩ বলে মাহমুদউল্লাহ মিলিয়েছেন ১২ রানের সমীকরণ। শুক্রবার কলম্বোতে তাই স্বাগতিক শ্রীলঙ্কাকে বিদায় করে ফাইনালে বাংলাদেশ। রোববার ভারতের বিপক্ষে খেলবে শিরোপা লড়াইয়ের ম্যাচে। কিন্তু ম্যাচের শেষে টাইগার অধিনায়ক সাকিব নিজের ভুল স্বীকার করে বললেন, ভবিষ্যতে আরো সতর্ক হবেন তিনি।

শ্রীলঙ্কা ৭ উইকেটে করেছিল ১৫৯। বাংলাদেশ ৭ উইকেটে ১৪৮ রান করে। এর দুই বল পর মাঠ ও মাঠের বাইরে তুমুল উত্তেজনা। খেলা নিয়ে খেলোয়াড়দের মধ্যে চলে আসে বন্যতা। মোস্তাফিজুর রহমান ছিলেন ব্যাটসম্যান। ২০তম ওভারের প্রথম বলে তাকে বাউন্সার দিলেন উদানা। পরের বলটি তারও চেয়ে সামান্য উপরে। মোস্তাফিজ মাহমুদউল্লাহকে স্ট্রাইক দিতে ছুটে রান আউট।

পরপর দুই বল বাউন্সার। কিন্তু আম্পায়ার দেন রান আউট! ক্ষেপে যান সাকিব। উঠে আসেন বাউন্ডারি লাইনের কাছে। তার সাথে খেলোয়াড়নরা। তুমুল উত্তেজনা। খেলা বন্ধ। এর মধ্যে বাংলাদেশের দুজন খেলোয়াড় মাঠে গেছেন পানি তোয়ালে নিয়ে। সাথে বার্তা। তাদের উত্তেজনা লঙ্কান দুই খেলোয়াড়ের সাথে। মাহমুদউল্লাহ তর্কে জড়ান ফিল্ড আম্পায়ারের সাথে। ৫/৬ মিনিট খেলা বন্ধ। সাকিব বারবার মাহমুদউল্লাহদের মাঠ ছেড়ে চলে আসতে বলেন। শেষে রেগে মেগে ড্রেসিং রুমে চলে যান।

কিন্তু মাহমুদউল্লাহ এরপর চার দু্ ও ছক্কায় হিসেব মিলিয়ে ফেলেন ১ বল হাতে রেখে। ১৯.৫ ওভারে ১৬০! মাহমুদউল্লাহ ১৮ বলে ৪৩ অপরাজিত। ম্যান অব দ্য ম্যাচ। মাঠে এরপর বাংলাদেশের বুনো উৎসব।

ম্যাচশেষে পুরস্কার বিতরণীর সময় লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরা যা ঘটেছে তার জন্য ‘স্যরি’ বলেছেন। আর সাকিবের কণ্ঠেও ছিল দুঃখ প্রকাশের সূর, ‘আসলে টি-টুয়েন্টি ম্যাচে এরও চেয়ে উত্তেজনা আশা করা যায়। অনেক উত্তেজনা। আমরা সবসময় স্বাস্থ্যকর্ প্রতিযোগিতা করি মাঠে কিন্তু মাঠের বাইরে আমরা বন্ধু।’ এরপরই নিজের মেজাজ ও আবেগের কথা টেনে সাকিবের উপলব্ধি, ‘আবেগে আক্রান্ত হয়েছিলাম। দলের নেতা হিসেবে আমাকে আরো সতর্ক হতে হবে। পরেরবার আমি আরো সতর্ক হবো।’

প্রসঙ্গত, ইনজুরি কাটিয়ে এই ম্যাচ খেলতেই বাংলাদেশ থেকে শ্রীলঙ্কা উড়ে গেছেন সাকিব। প্রথম তিন ম্যাচ খেলতে পারেননি। ১৮ তারিখের ফাইনালে ভারতের বিপক্ষে শিরোপা জয়ের আশা এখন তার।

SHARE
Previous articleজাতির পিতার ৯৯তম জন্মদিন আজ
Next articleঅনুতপ্ত সাকিব
সম্পাদক-বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, প্রকাশক-ফয়সাল ফারুকী অমি, প্রধান সম্পাদক - জাহিদ হাসান টুকন, নির্বাহী সম্পাদক-সাকিরুল কবীর রিটন বার্তা সম্পাদক-ডি এইচ দিলসান। নিউজ রুম ই-মেইল-magpienews24@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here