ইউপি চেয়ারম্যানের বাড়িতেই লাখ টাকার সরকারি সোলার

0
429

বিশেষ প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলার সামাউল ইসলাম সাগর নামে এক ইউপি চেয়ারম্যানের ছেলে তাৱ নিজ বাড়িতে সরকারি বরাদ্দের 1 লাখ 8 হাজার 780 টাকা মূল্যের সৌর বিদ্যুৎ ব্যবস্থা ব্যবহার করছেন বলেই অভিযোগ কৱেছে স্থানীয়ৱা। সামাউল উপজেলাৱ 3 নং সিংহঝুলী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদলের ছেলে।

তথ্যানুসন্ধানে জানা যায় 2018-19 অর্থ বছরে ওই ইউনিয়ন পরিষদের সৌর বিদ্যুতের সরকারি বরাদ্দের মাধ্যমেই তিনি নিজেৱ ছেলের নামে নিজ বাড়িতে এই এসি সোলার স্থাপন করেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে চৌগাছা উপজেলার সৌরবিদ্যুৎ স্থাপনের কাজে নিয়োজিত (আর ডি এফ) রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশনেৱ ব্রাঞ্চ ম্যানেজার সেলিম রেজা জানান 2018-19 অর্থবছরের ইউনিয়নের সোলারে সরকারি বরাদ্দের 700 ওয়াট সরবরাহ ক্ষমতার একটি সৌর বিদ্যুতের বরাদ্দ পেয়েছেন এই সামাউল ইসলাম সাগর। নিয়ম অনুযায়ী আমরা তার বাসায় সেটি লাগিয়ে দিয়ে এসেছি।কে এই সামাউন জানতে চাইলে তিনি বলেন সামাউল বর্তমান ইউপি চেয়ারম্যানের ছেলে।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বার রা সুবিধাভোগী হতে পারবে না। তিনি যদি এটা লাগিয়ে থাকেন তবে তিনি অন্যায় করেছেন। এ ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে জানতে চাইলে সিংহঝুলি ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল বলেন, হ্যাঁ আমি আমার ছেলের নামে একটি এসি সোলার নিয়েছি।চেয়ারম্যান হিসেবে আপনি সরকারি এই ধরণের সুবিধা নিতে পারেন কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন,আসলে অন্যান্য চেয়ারম্যানৱা নিয়েছে তাই আমিও নিয়েছি। কোন কোন চেয়ারম্যান নিয়েছেন জানতে চাইলে তিনি বলেন শুকপুকুরিয়া ইউনিয়নের তোতা চেয়ারম্যান নিয়েছেন।