শার্শার নাভারনে ভ্রাম্যমান আদালতে ৫টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১লক্ষ ২৫হাজার টাকা জরিমানা

0
292

আরিফুজ্জামান আরিফ॥ শার্শার নাভারন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১লক্ষ ২৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্টেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান, সোমবার দুপুরে নাভারণ বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানকালে দেখা যায়, মিষ্টির দোকান অস্বাস্থ্যকর পরিবেশে এবং ১২০গ্রাম ওজনের মোড়ক ব্যবহার করছে, বেকারিগুলো অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন ও মজুমদ করছে, খাবারের হোটেল মূল্য তালিকা প্রদর্শন করে নাই, সর্বশেষ ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ অনেক ঔষধ পাওয়া যায়। উপর্যুক্ত অপরাধের কারণে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ মেসার্স মুকুল ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ২০হাজার টাকা, খাদ্যের মান অনুপোযুক্ত এবং অপরিচ্ছন্ন পরিবেশের অপরাধের দায়ে মেসার্স একতা বেকারীকে ৪০হাজার টাকা,মেসার্স শরিফুল বেকারীকে ৩৫হাজার টাকা,মেসার্স সাতক্ষীরা ঘোষ ডেয়ারীকে ২০হাজার টাকা ও নাভারণ-সাতক্ষীরা মোড়ের মেসার্স সৈয়েদের হোটেলেকে ১০হাজার টাকা সহ মোট ১লক্ষ ২৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) খোরশেদ আলম চৌধুরী আরো জানান, মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে, নোংরা পরিবেশের অপরাধের দায়ে ফার্মেসী, বেকারী ও হোটেলে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা আদায় করা হয় এবংপাঁচটি প্রতিষ্ঠানকে আগামী ১মাসের মধ্যে সব কিছু ঠিক করে নেওয়ার নির্দেশনা প্রদান করা হয়। সকল প্রকার ভেজাল ও অনিয়মের উপর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।