উদ্বোধনী ম্যাচে প্রোটিয়াদের ৩১২ রানের টার্গেট ইংল্যান্ডের

0
332
LONDON, ENGLAND - MAY 30: Joe Root of England flicks the ball down to third man as wicketkeeper Quinton de Kock looks on during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between England and South Africa at The Oval on May 30, 2019 in London, England. (Photo by Andy Kearns/Getty Images)

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে অনেক রেকর্ড ভাঙবে-গড়বে এমন ধারণা ছিল ক্রিকেট বোদ্ধাদের। একদিনের ক্রিকেটে প্রথমবারের মতো ৫০০ রান এবারের বিশ্বকাপে হবে কি না অথবা ব্যক্তিগত মাইলফলকগুলো এদিক সেদিক হবে কি না তা নিয়ে বেশ জল্পনা-কল্পনা ছিল বিশ্বকাপ শুরুর আগে থেকেই। কিন্তু পেস বোলারদের উপযোগী ইংলিশ কন্ডিশনে স্পিন বোলার দিয়ে শুরু করে প্রোটিয়া। আর সেটার সফল্যতাও পায় তারা। অন্যদিকে উদ্বোধনী ম্যাচে বড় স্কোরের আভাস দিয়ে শেষ পর্যন্ত ৩১১ রানে থেমে যায় ইংলিশরা। জয়ের জন্য জো রুটদের দরকার ৩১২ রান।

বিশ্বকাপের প্রথম বল এর আগে কখনোই কোনো স্পিনারকে দিয়ে করাননি কোনো অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডু প্লেসি লেগ স্পিনার ইমরান তাহিরকে দিয়ে বোলিং শুরু করিয়ে জন্ম দিলেন এই ইতিহাসের।

অর্ধশতকের দেখা পেয়েছেন জেসন রয়, জো রুট, এউইন মরগান ও বেন স্টোকস। স্টোকস সর্বাধিক ৮৯ রান করেন। অধিনায়ক মরগান করেছেন ৫৭, জেসন রয় ৫৪, ৫১ করেছেন জো রুট।
দক্ষিণ আফ্রিকার বোলাররা তুলে নেন ৮টি উইকেট। লুঙ্গি এনগিডি পকেটে পুরেন ৩টি উইকেট। এছাড়াও ইমরান তাহির ও কাগিসো রাবাদা ২টি করে ও আন্দিলে ফেহলুকাওয়ো পান ১টি উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here