একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ছয়টি আসন থেকে বিএনপি’র দলীয় মনোনয়ন জমা দিলেন ৪১প্রার্থী

0
453

এম আর রকি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর ৬টি সংসদীয় আসনে বিএনপির দলীয় মনোনয়ন ফরম ক্রয় ও জমা দিয়েছেন ৪১ জন। এরমধ্যে যশোর-১ আসনে ৬জন, যশোর-২ আসনে ৮ জন, যশোর-৩ আসনে ৩জন, যশোর-৪ আসনে ৬জন, যশোর-৫ আসনে ১০ জন ও যশোর-৬ আসনে ৮জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। মনোনয়ন পত্র প্রত্যাশীদের মধ্যে আপন দুই সহোদর ও স্বামী-স্ত্রী রয়েছেন। দলের নির্ভরযোগ্য সূত্রগুলো থেকে এই তথ্য পাওয়া গেছে।
সূত্রগুলো জানিয়েছেন, সংসদীয় আসন নং ৮৫ যশোর-১ (শার্শা) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন বিএনপির সাবেক দফতর সম্পাদক এক সময় বহিস্কৃত নেতা মফিকুল হাসান তৃপ্তি, বর্তমান শার্শা বিএনপির সভাপতি খায়রুজ্জামান মধু, সাধারণ সম্পাদক হাসান জহির, স্বেচ্ছাসেবক দলের সহ-সম্পাদক আলহাজ মহসীন কবীর, যুবদলের কেন্দ্রীয় নেতা নূরুজ্জামান লিটন ও পল্টন বিএনপি নেতা ওসমান গণি।
সংসদীয় আসন নং ৮৬ যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে মনোনয়ন ফরম কেনেন যশোর জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট মুহম্মদ ইসহক, দলের সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট কাজী মুনিরুল হুদা, যশোর চেম্বারের সাবেক সভাপতি আলহাজ মিজানুর রহমান খান, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবেরা নাজমুল মুন্নী, উপজেলা বিএনপির সেক্রেটারি মোর্ত্তজা এলাহী টিপু, চৌগাছা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম, চৌগাছা যুবদলের সভাপতি শফিকুল ইসলাম ও ব্যবসায়ী সিরাজুল ইসলাম।
সংসদীয় আসন নং ৮৭ যশোর-৩ (সদর) আসনে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির সেক্রেটারি অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু ও নগর বিএনপির সভাপতি সাবেক মেয়র মারুফুল ইসলাম।
সংসদীয় আসন নং ৮৮ যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে মনোনয়ন প্রত্যাশীরা হলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব ও তার স্ত্রী তানিয়া রহমান সুমী, উপজেলা বিএনপির সাবেক সেক্রেটারি আবু তাহের সিদ্দিকী, অভয়নগর বিএনপির সভাপতি ফারাজি মতিয়ার রহমান, মেজর (অব.) কোহিনূর আলম নূর, যুবদলের কেন্দ্রীয় নেতা নূরে আলম সোহাগ।
সংসদীয় আসন নং ৮৯ যশোর-৫ (মণিরামপুর) আসনে মণিরামপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল, জেলা বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মুছা, সহ-আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এমএ গফুর, সাবেক সংসদ সদস্য প্রয়াত আফসার আহমেদ সিদ্দিকীর স্ত্রী জাহানারা বেগম, যশোর নগর বিএনপির সেক্রেটারি মুনীর আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, জেলা বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মেজবাহ উর রহমান, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম গোলাম মোস্তফা তাজ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা ইফতেখার সেলিম অগ্নি, জিয়া পরিষদের প্রকৌশলী শরিফুজ্জামান খান ও ফারুক হোসেন।
সংসদীয় আসন নং ৯০ যশোর-৬ (কেশবপুর) আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা হলেন কেন্দ্রীয় নেতা ও উপজেলা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় সহ-ধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মোস্তাাফিজুর রহমান, জেলা বিএনপির সহ-সভাপতি আবু বকর আবু, পৌর বিএনপির সভাপতি আব্দুস সামাদ বিশ্বাস, সেক্রেটারি আলাউদ্দিন আলা, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মশিয়ার রহমান ও অ্যাডভোকেট নূরুজ্জামান তপন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here