এবার আমি প্রথম কোরবানি দিয়েছি : বুবলী

0
404

নিজস্ব প্রতিবেদক :চিত্রনায়িকা শবনম বুবলী। ঈদ উপলক্ষে আজ মুক্তি পেয়েছে তার অভিনীত নতুন চলচ্চিত্র ‘ক্যাপ্টেন খান’। ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন তিনি। নতুন ছবি, ঈদের ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে দৈনিক আমাদের সময় অনলাইনের সঙ্গে কথা বলেছেন তিনি।
ঈদ মোবারক-
ঈদ মোবারক।
খুব ভালো। কোরবানির ব্যস্ততা, আত্নীয়স্বজন সব মিলিয়ে ব্যস্ততার মাঝেই সময় কাটছে।
এবার প্রথমবার আপনি কোরবানি দিয়েছেন নিজের আয়ে। কেমন লাগছে?
বরাবরই পরিবার থেকেই কোরবানির বিষয়টা দেখা হতো। এবার নিজের আয়ে আমি প্রথম কোরবানি দিয়েছি। এটা সত্যিই অন্যরকম অনুভূতি। কোরবানি একটা ত্যাগ স্বীকার করা, আল্লাহর নামে কোরবানি দিচ্ছি। ওই জিনিসটার অনুভূতি বলে বোঝানো যাবে না।
ক্যাপ্টেন খান ছবিটি নিয়ে বলুন-
আমি চাই দর্শক হলে গিয়ে ছবিটি দেখুক। ক্যাপ্টেন খান সম্পূর্ণ বিনোদনধর্মী একটা ছবি। ছবিটি দেখে দর্শকদের ভালো লাগবে। কোরবানি ঈদে সবাই চতুর্দিকে ব্যস্ত থাকি। গরু, খাসি জবাই হচ্ছে সবদিকে একটা মারমার কাটকাট অবস্থা থাকে। ক্যাপ্টেন খান ছবিতেও মারমার কাটকাট ব্যাপরটা আছে। রোমান্স, অ্যাকশন সবকিছুই পাবে দর্শক।
ছবির একটি গানে আপনি লুঙ্গি পড়েছেন আবার গোঁফও আছে। এই ধরনের পোশাক পড়তে গিয়ে ছোটবেলার যেমন খুশি তেমন সাজের কথা কি মনে পড়েছে?
এই গানটার শুটিং থাইল্যান্ডে হয়েছে। বিশেষ করে শুটিং করছিলাম তখন সবাই থাইল্যান্ডে যারা ছিল প্রত্যেকেই ম্যাও ম্যাও করছিল। গানটির কোরিওগ্রাফি করেছেন তামিলের অশোক রাজ। সবাই এনজয় করে শুট করেছি। স্কুলে আমরা যেমন খুশি তেমনভাবে সাজতাম সেই বিষয়টা একটু হলেও ফিল করেছিলাম। ওই রকম গেটআপে পারফর্ম করা এই প্রথম বড় হওয়ার পর। খুব ভালো লেগেছে। হলে গিয়ে বড় পর্দায় যখন ছবিটি দর্শক দেখবে তাদের আরও ভালো লাগবে।
এবার ঈদে তুলনামূলক বেশি ছবি মুক্তি পেয়েছে। ক্যাপ্টেন খান সবচেয়ে বেশি হল পেয়েছে। তারপরও অন্যান্য ছবি থেকে ক্যাপ্টেন খানকে কতোটা এগিয়ে রাখবেন?
আসলে বিনোদনের জন্যই কিন্তু ছবি। ক্যাপ্টেন খান ছবিটি দর্শক যখন শুরু থেকে শেষ পর্যন্ত দেখবে তাদের মনে বিনোদন দিবে। ক্যাপ্টেন খান দর্শকরা দেখে তৃপ্তি পাবে। কারণ নাচ, গান, রোমান্স, অ্যাকশন, ইমোশন বিনোদনের সব বিষয়গুলো ছবিটিতে আছে। আমার বিশ্বাস দর্শকরা নিরাশ হবে না। বাণিজ্যিকধারার মসলাদার ফিল্ম এটি। হলের মধ্যে পুরো সময় দর্শক বিনোদনের মধ্যেই থাকবে। এজন্য আমার মনে হয় ক্যাপ্টেন খান ছবিটি দর্শকদের দেখা উচিত। আর এই ছবিতে অনেক বড় বড় গুণি গুণি শিল্পীরা কাজ করেছেন। প্রত্যেক সেকেন্ডে টুইস্ট পাবে দর্শক।
আজ ঈদের দিন ‘ক্যাপ্টেন খান’ দেখবেন?
রমজানের ঈদে সবার মধ্যে একটা ব্যাপার থাকে সিনেমা হলে যাবে। কোরবানি ঈদে সবাই একটু বেশি ব্যস্ত থাকেন। এজন্য বিকেল বা সন্ধ্যা থেকে দর্শক হলে যেতে শুরু করে। আমার যত ব্যস্ততাই থাকুক আমিতো দেখবই। আমার ছবি দেখা আমার মিস হবে না।
ঈদের দিনে আপনার ভক্ত ও দর্শদের উদ্দেশ্যে কিছু বলতে চান?
প্রথমেই আমার ভক্ত ও দর্শকদের সবাইকে জানাই ‘ঈদ মোবারক’। বাংলা চলচ্চিত্রের দর্শকরা অসম্ভব সিনেমাপ্রেমী, যারা বাংলা সিনেমা পছন্দ করে। প্রত্যেকটা দর্শকদের অনুরোধ করবো আপনারা হলে গিয়ে ছবি দেখুন। এখন মোবাইলের মাধ্যমে সবকিছু আমরা হাতের মুঠোয় পেয়ে যাই। একটা সিনেমার পেছনে অনেক শ্রম থাকে। অনেকগুলো মানুষ জড়িত থাকে।
তাই দায়িত্ববোধ থেকে হলেও হলে গিয়ে সিনেমা দেখা উচিত। অনেকভাবেই আমরা অনেক টাকা পয়সা খরচ করি, তাই কিছুটা যদি আমরা হলে গিয়ে সিনেমা দেখার পেছনে খরচ করি আমাদের সবার জন্য অনেক পজেটিভ। শুধু আমার ছবি নয়, হলে গিয়ে সবার ছবি দেখুন। আর প্রত্যেকটা জায়গাতে কোরবানি হবে তাই প্রত্যেকটা জায়গা কোরবানির পর পরিষ্কার পরিছন্ন রাখুন। সবার ঈদের আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করে সবাই ভালো থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here