এবার রেড জোনের আওতায় ৫ নম্বর ওয়ার্ড

0
304

স্টাফ রিপোর্টার : যশোর জেলার আরো দুটি এলাকাকে নতুন করে রেড জোনের আওতায় আনা হয়েছে। এলাকা দুটি হলো যশোর শহরের পাঁচ নম্বর ওয়ার্ড এবং অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়ন।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এই তথ্য নিশ্চিত করেছেন।
এই এলাকার মধ্যে যশোর জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, সিভিল সার্জন, গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগ প্রভৃতি গুরুত্বপূর্ণ দপ্তর ও এর প্রশাসকদের সরকারি বাসভবন অবস্থিত। এছাড়াও এই এলাকায় রয়েছে পৌরসভা ভবন, পুলিশ লাইন, পানি উন্নয়ন বোর্ড অফিস, শহরের সবচেয়ে বড় গোরস্থান (কারবালা কবরস্থান), যশোর শহরের সবচেয়ে বড় শিক্ষা প্রতিষ্ঠান সরকারি এমএম কলেজ, সরকারি মহিলা কলেজ, সার্কিট হাউজ, জিলা স্কুল, সরকারি বালিকা বিদ্যালয়, পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়, মুসলিম একাডেমি, ফাতিমা হাসপাতাল, মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, যশোর ক্লাব, রেড ক্রিসেন্ট সোসাইটি, জেলা ক্রীড়া সংস্থাসহ স্টেডিয়াম, জিমনেশিয়াম, শিল্পকলা একাডেমি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয়, ক্যাথলিক চার্চ ছাড়াও বহু অফিস ও বাণিজ্যিক প্রতিষ্ঠান।
এর আগে রোববার রেড জোনভুক্ত করা হয় অভয়নগর উপজেলার শুভরাঢ়া ইউনিয়নকে। আর শনিবার কেশবপুর শহরের চার নম্বর ওয়ার্ড ও কেশবপুর সদর ইউনিয়নকেও রেড জোনের আওতায় আনা হয়।