এসএম সুলতানের মৃত্যুবার্ষিকী পালিত

0
400

নিজস্ব প্রতিবেদক
বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ২৪তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার (১০ অক্টোবর) সকালে শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে এসএম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এসএম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ সরকারি-বেসরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এছাড়া কোরআনখানি, কবর জিয়ারত, দোয়া মাহফিল, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আঞ্জুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উপ-পরিচালক মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশিদ, এসএম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ অধ্যাপক অশোক কুমার শীল প্রমুখ।
১৯৯৪ সালের ১০ অক্টোবর অসুস্থ অবস্থায় এসএম সুলতান যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন। নড়াইলের কুড়িগ্রামে তাকে শায়িত করা হয়। এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here