করুন খবরে পরিনত হলেন তালার প্রতিথযশা সাংবাদিক আব্দুল আলীম

0
377

বি. এম. জুলফিকার রায়হান, তালা : সারাটা জীবন খবরের পিছনে ছুটে আজ নিজেই খবরে পরিনত হলেন তালার প্রতিথযশা প্রবিন সাংবাদিক আব্দুল আলীম। টিবিএম ভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরন করে সাংবাদিকদের করুন খবরে পরিনত হলেন।
সাংবাদিক আব্দুল আলীম গত ২৮/০৩/২০১৯ তারিখে গুরুতর অসুস্থ্য হন। সেই থেকে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি মৃত্যুবরন করলেন (ইন্না লিল্লাহি….রাজেউন)।
সাংবাদিক আব্দুল আলীম সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক কাফেলা পত্রিকার তালা উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এরআগে তিনি খুলনা, যশোর ও ঢাকা থেকে প্রকাশিত একাধিক আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় কাজ করেন।
সাম্য, সততা, দক্ষতা ও পেশাদারীত্ব সাংবাদিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন অসাম্প্রদায়িক চেতনার ধারক মেধাবী সাংবাদিক আব্দুল আলীম। ১৯৮০ এর দশকে সাংবাদিকতা শুরু করে আমৃত্যু তিনি এপেশায় ছিলেন নিবেদিত প্রাণ! সাংবাদিকতা ছাড়া জীবনে তিনি কখনও অন্য কিছু ভাবেননি বা গ্রহন করেননি। যে কারনে সারাটা জীবন তিনি দারিদ্রতার সাথে যুদ্ধ করে জীবন-জীবিকা নির্বাহ করেছেন।
সিনিয়র সাংবাদিক আব্দুল আলীমের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পরপরই তালার সর্বত্র শোকের ছায়া নেমে আসে। শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত এরিপোর্ট লেখাকালে মরহুম সাংবাদিক আব্দুল আলীম এর মরদেহ খুলনা থেকে নিজ বাড়ি তালার বারুইহাটি গ্রামে আনা হয়। শনিবার মরহুমের জানাযা সহ দাফন করা হবে বলে জানা গেছে।
এদিকে, সিনিয়র সাংবাদিক আব্দুল আলীম এর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন কওে বিবৃতি প্রদান করেছেন তালা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, সহ-সভাপতি পি. এম. গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান, সহ-সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, দপ্তর সম্পাদক এম. এ. জাফর, কোষাধ্যক্ষ অমল সেন, ক্রীড়া সম্পাদক সিদ্দিকুর রহমান, প্রচার সম্পাদক ফারুক হোসেন, সিনিয়র সদস্য জয়দেব চক্রবর্ত্তী, প্রভাষক এস. আর. আওয়াল, কে.এম. শাহিনুর রহমান, আবতাফ হোসেন, মনজুরুল হাসান বাবুল, শাহিনুর রহমান, এহসানুল হক, মনিরুল ইসলাম মন্টু, আব্দুস সালাম, পার্থ মন্ডল, মোমরেজ আলম, ডা. আব্দুর রহমান ও জাকির হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here