কাশ্মিরে জঙ্গি হামলায় ৪০ সেনা নিহত

0
328

ম্যাগপাই নিউজ ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িবহরে জঙ্গি হামলায় ৪০ জন নিহত ও আহত হয়েছেন অন্তত ১০ জন ।

নিহতদের সবাই ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) সদস্য। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে পুলয়ামায় শ্রীনগর-জম্মু জাতীয় সড়কের ওপর সিআরপিএফের সদস্যদের বহনকারী দুটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বৃহস্পতিবারের এই হামলার ঘটনায় কাশ্মীর ভিত্তিক জঙ্গি সংগঠন জঈশ-ই-মহম্মদের আদিল মোহাম্মদ নামের এক হামলাকারীকে শনাক্ত করেছে পুলিশ। গত বছর তিনি জঈশ-ই-মহম্মদে যোগ দেন।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, বেলা সাড়ে তিনটা নাগাদ দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপোরার লেথপোরা এলাকায় বিস্ফোরণের ঘটনা ঘটে।

আরো পড়ুন>>> ইরানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৭ গার্ড

জঙ্গি সংগঠন জঈশ-ই-মহম্মদের আদিল মোহাম্মদ নামের সন্দেহভাজন এক হামলাকারী বিস্ফোরকবোঝাই একটি গাড়ি চালিয়ে সিআরপিএফের একটি বাসে সজোরে ধাক্কা মারে। বিস্ফোরণের পর গাড়িটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। এতে ৪০ জওয়ান নিহত হন। আহত ব্যক্তিদের শ্রীনগরে সেনাবাহিনীর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই বাসটিতে বাহিনীর ৫৪ জন সদস্য ছিলেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নিন্দা জানিয়ে বলেন, ‘পুলওয়ামায় সেনাদের শহীদ হওয়ার খবর শুনে আমি শোকস্তব্ধ। অসীম সাহসের জন্য সেনাসদস্যদের শ্রদ্ধা জানাই। আর নিহতদের পরিবার-পরিজনের জন্য সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here