ভালোবাসা দিবসে পিতা ও স্ত্রীর প্রতি ভালোবাসা দেখালেন এক যুবক

0
553

অনুপম দে, (বাঘারপাড়া) যশোর প্রতিনিধিঃ প্রকৌশলি বর মহিদুল ইসলাম মিশানের পিতা হেলিকপ্টার চড়ে যশোরের বাঘারপাড়ায় কনের বাড়িতে আসেন।বাবার ইচ্ছা পূরণ করতে যশোরের বাঘারপাড়ায় হেলিকপ্টারে চড়ে এসে ছেলের বিয়ে দিয়ে পুত্রবধুকে নিয়ে গেলেন মুজিবুর রহমান।বাবার দীর্ঘ দিনের শখ আদরের ছেলের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকার। কিন্তু অসুস্থ হয়ে পড়ে আছেন দীর্ঘ ছয় মাস ধরে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে তিনি হেলিকপ্টারে চড়ে ছেলের বিয়ে অনুষ্ঠানে আসেন। জানা যায় ,এক্সিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মহিদুল ইসলাম মিশান মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার লেবুতলা গ্রামের মুজিবুর রহমানের ছেলে। দীর্ঘ ৬ মাস আগে পারিবারিক পছন্দে তিনি বিয়ে করেছেন যশোরের বাঘারপাড়া উপজেলা পৌর সদরের মহিরণ গ্রামের ঠিকাদার জামসেদ খান চঞ্চলের মেয়ে নাদিরা খান জেমিকে। বিয়ের সময় তেমন কোনো অনুষ্ঠান করা হয়নি। জেমি বরিশাল বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে লেখাপড়া করে।

নববধু জেমি জানিয়েছে, তার পরীক্ষার কারণ আর বিশেষ দিনের অপেক্ষায় দেরিতে তুলে নেওয়ার অনুষ্ঠান করতে হয়েছে। মিশান ও জেমির আলোচনায় সিদ্ধান্ত হয় বিশ্ব ভালোবাসা দিবসেই অনুষ্ঠান হবে। ৬ মাস ধরে এদিনটির অপেক্ষা। গতকাল দুপুর সাড়ে বারটায় বর মহিদুল ইসলাম দেড়’শ বরযাত্রী নিয়ে কনের বাড়িতে হাজির হন। এর পর দুপুর একটায় হেলিকপ্টার যোগে মিশানের বাবা মুজিবুর রহমান আসে। বাঘারপাড়া ডিগ্রি কলেজ মাঠে মেঘনা ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স হেলিকপ্টারটি অবতরণ করে। এলাকার হাজারো মানুষ কাছ থেকে হেলিকপ্টার দেখতে ছুটে যান। সকাল থেকে মাঠে ভিড় জমতে থাকে। উৎসুক জনতা একপলক হেলিকপ্টার দেখতে বাঘারপাড়া ডিগ্রি কলেজ মাঠে ভিড় করেন। স্থানীয়দের জল্পনা কল্পনা চলছিল বর কখন হেলিকপ্টারে চড়ে আসবেন। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দুপুর একটার দিকে হেলিকপ্টার চড়ে বরের পিতা আসেন কনের বাড়িতে। প্রত্যন্ত গ্রামে হেলিকপ্টার আসাকে কেন্দ্র করে সকাল থেকেই ছিল উৎসব মুখর পরিবেশ। এই বিয়েকে কেন্দ্র করে বিয়েবাড়ি সহ আশপাশের গ্রামজুড়ে ছিল উৎসব মুখর পরিবেশ।
এ বিয়ে ঘিরে কনে পক্ষের পরিবারের ব্যাপক প্রস্তুতি ছিল। বরকে ফুলের ডালা দিয়ে বরন করতে সেজেঁছিল কনের পরিবার। বরযাত্রীদের গাড়িতে করে নেওয়া হয় কনের বাড়ি। হেলিকপ্টার অবতরনের স্থানে ছিল বাঘারপাড়া থানা পুলিশের কঠোর নিরাপত্তার ব্যবস্থা।
কনের ফুফু লুইস জানান, বিয়েতে প্রায় ১১শ অতিথির আপ্যয়নের ব্যবস্থা করা হয়েছে। বর হেলিকপ্টারে আসায় উৎসুক মানুষের ভিড় করছেন।

প্রকৌশলি বর মহিদুল ইসলাম মিশান বলেন, বাবার ইচ্ছা পূরন করতেই মেঘনা ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের হেলিকপ্টারটি ভাড়া করে আনা হয়। জীবনে টাকা পয়সা আসবে যাবে। বিয়ে হবে তো একবারই। দূরের পথ হওয়ায় এক দিন আগেই বুধবার বিকালে মুন্সিগঞ্জ থেকে রওনা হই। বুধবার যশোর শহরে পৌছে আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধব মিলে বিভিন্ন আবাসিক হোটেলে রাত্রি যাপন করি। পরদিন সকালে অনুষ্ঠানে যোগ দিই। এই বিয়েকে স্মরণীয় করে রাখার জন্য হেলিকাপ্টারের আয়োজন। পাশাপাশি বিয়ের দিনটিকে স্মরণীয় করে রাখতে অসুস্থ বাবাকে হেলিকপ্টারে নিয়ে আসা। বিশ্ব ভালোবাসা দিবসে বাবা ও স্ত্রীর প্রতি ভালোবাসা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here