কৃষক ও পাটকল শ্রমিকদের দাবি আদায়ে যশোরে বিএনপির স্মারকলিপি

0
274

নিজস্ব প্রতিবেদক : কৃষকদের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত এবং পাটকল শ্রমিকদের বকেয়া বেতনসহ ৯ দফা দাবি আদায়ে যশোর জেলা বিএনপি জেলা প্রশাসকের কার্য্যলয়ে স্মারকলিপি দিয়েছে।মঙ্গলবার সকাল ১০টায় বিএনপি নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি জমা দেন।এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হোসাইন শওকত স্মারকলিপি গ্রহণ করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত,জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস বেগম, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,গোলাম রেজা দুলু,আব্দুস সালাম আজাদ,নূরন্নবী প্রমুখ।
স্মারকলিপিতে বলা হয় বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসস্তোস দেখা দিয়েছে।কৃষকদের রক্ষা করতে না পারলে দেশে দুর্যোগ নেমে আসবে।বিএনপি যশোর জেলা মধ্যস্ততাকারী সুবিধাভোগীদের কাছ থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনে ন্যায্যমূল্য নিশ্চিত করা ও মধ্যস্বত্ত্বভোগী সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধ করার জন্য সরকারকে আহ্বান জানাচ্ছে।
এছাড়া দেশের ২৬টি পাটকলে একযোগে লাগাতার ধর্মঘট শুরু হলেও সরকার তাদের যৌক্তিক দাবি মেনে নিচ্ছে না।১০ থেকে ১৫ সপ্তাহ বেতন না পেয়ে শ্রমিকেরা অর্ধাহার ও অনাহারে জীবনযাপন করছেন। ২০১৫ সালের মুজুরী কমিশন রোয়েদাদ এখনও বাস্তবায়ণ করা হয়নি।দেশে বৈষম্য ও বঞ্চনা প্রকট আকার ধারন করেছে।পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে স্মারকলিপিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here