মণিরামপুরে কলেজ ছাত্রীর বিয়ে ঠেকালেন ইউএনও

0
331

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস : যশোরের মণিরামপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে দ্বাদশ শ্রেণি পড়ুয়া এক কলেজ ছাত্রীর বাল্য বিয়ের আয়োজন পণ্ড করেছে। সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী উপজেলার চাকলা গ্রামে কনের বাড়িতে অভিযান চালিয়ে এই আয়োজন পণ্ড করেন। এছাড়া কলেজ ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগে এক বখাটেকে ধরে সতর্ক করে পুলিশের জিম্মায় দিয়েছে আদালত।
মণিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান অাবুল হোসেন এসময় উপস্থিত ছিলেন।
অাজ মঙ্গলবার দুপুরে সাতক্ষীরার কলারোয়া উপজেলার সলিমপুর গ্রামের আব্দুল আলিমের ছেলে ইমরান হাসানের সাথে মেয়েটির বিয়ের দিন নির্ধারন করে পরিবার। সেই লক্ষে সোমবার থেকে কনের বাড়িতে প্যান্ডেল সাজানোসহ বিয়ের আয়োজন চলছিল।
স্থানীয় ইউপি চেয়ারম্যান অাবুল হোসেন জানান, বাল্য বিয়ের শিকার মেয়েটি কলারোয়ার হাজী নাছির উদ্দিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। তার বিয়ের বয়স হতে এখনো ২ মাস ২০ দিন সময় বাকি আছে। মেয়েটিকে কলেজে আশা যাওয়ার পথে কলারোয়ার খর্দ্দ গ্রামের তৌকির আহম্মেদ মিম নামে এক বখাটে উত্যক্ত করত। ছেলেটির ভয়ে মূলত পরিবার মেয়েটির বিয়ের সিদ্ধান্ত নেন। সেই তৌকিরই পুলিশে খবর দিয়ে বিয়ের বিষয়টি জানিয়ে দেয় বলে ধারণা।
ইউএনও আহসান উল্লাহ শরিফী বলেন, কলেজ ছাত্রীর বাল্য বিয়ের আয়োজনের খবর পেয়ে সোমবার রাত সাড়ে ১১ টার দিকে ঘটনাস্থলে গিয়ে আয়োজন বন্ধ করা হয়। বয়স হওয়ার আগে মেয়ের বিয়ে দেবেন না বলে মেয়ের পিতা লিখিত দিয়েছেন। ওই ছাত্রীর কলেজের অধ্যক্ষকে ডেকে তার লেখাপড়ার ভার নিতে বলা হয়েছে।
মেয়ের পিতার মুখে উত্যক্তের কথা শুনে বখাটে তৌকিরকে সতর্ক করে খর্দ্দ ক্যাম্প পুলিশের জিম্মায় দেওয়া হয়েছে বলে জানান ইউএনও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here