কেশবপুরের ভালুকঘর আজিজিয়া ফাযিল মাদ্রাসার শিক্ষার্থীদের মানববন্ধন

0
391

কেশবপুর প্রতিনিধি : কেশবপুরের ভালুকঘর আজিজিয়া ফাযিল মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা ক্লাস বর্জন করে মানববন্ধন করেছে। সোমবার সকালে শহরের শহীদ মুক্তিযোদ্ধা দৌলত বিশ্বাস চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জানা গেছে, ওই মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও: আব্দুল হাইয়ের দুর্নীতির প্রতিবাদ করায় ১৭ সেপ্টেম্বর মাদ্রাসা ছুটির পর ভারপ্রাপ্ত অধ্যক্ষের ছেলে আব্দুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে আরবী প্রভাষক হাদিউজ্জামান সোহাগকে মাদ্রাসার পাশে ছাত্র-ছাত্রীদের সম্মুখে বেদম মারপিট করে রক্তাক্ত জখম করে। ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী তাকে উদ্ধার করে কেশবপুর হাসপাতালে ভর্তি করে দেয়। এ ঘটনার পরদিন ১৮ সেপ্টেম্বর ছাত্র-ছাত্রীরা ক্লাস বর্জন করে মানববন্ধন ও ইউএনও অফিস ঘেরাও করে শিক্ষকের ওপর হামলার বিচারের দাবি জানায়। ঘটনার পর থেকে ছাত্র-ছাত্রীরা মাদ্রাসার ক্লাস বর্জন করে আন্দোলন অব্যাহত রেখেছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী আবু রাসেল, সুমাইয়া, মাফিয়া আক্তার, মো. রায়হান, মো. হাবিব, মো. রুস্তম আলি, আ: বারিক, আবু হুরাইরা, সুরাইয়া খাতুন। এ সময় তারা বলেন, ২ বছর ধরে অধ্যক্ষ না থাকায় পরিচালনা পরিষদের সভাপতি ওহাবুজ্জামান ঝন্টু তার আপন বড় ভাই মাও: আব্দুল হাইকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দিয়ে মাদ্রাসা পরিচালনা করছেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ কে অপসারণ করে এক মাসের মধ্যে নতুন অধ্যক্ষ নিয়োগ এবং সভাপতিকেও অপসারণ করে বিধিমোতাবেক উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি করতে হবে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে স্যারের উপর হামলাকারীকে আটক করার দাবী জানান।
মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই সাংবাদিকদের জানান , মাদ্রাসা ও আমার পরিবারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মিছিল ও মানববন্ধন করছে। এ ব্যাপারে মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ওয়াহাবুজ্জামান ঝন্টু বলেন, আরবী প্রভাষক হাদিউজ্জামান সোহাগ ও আব্দুল্লাহ আল মাহফুজের মধ্যে যে মারামারি হয়েছে তা তাদের অভ্যন্তরীণ বিষয়। বর্তমান হাদিউজ্জামান সোহাগ বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করতে মাদ্রাসাকে ব্যবহারের চেষ্টা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here