কোতয়ালি পুলিশের বিরুদ্ধে টাকার বিনিময়ে আসামি ছেড়ে দেয়ার অভিযোগ

0
397

বিশেষ প্রতিনিধি,যশোর : যশোর কোতয়ালি থানা পুলিশের বিরুদ্ধে মাদকসহ আটক আসামি ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে। আবার মাদকসহ আটক হলেও ভিন্ন ধারায় ও জব্দকৃত মাদকের পরিমান কমিয়ে মামলা দেয়ার অভিযোগ উঠেছে। আর এই সবকিছুই হচ্ছে মোটা অংকের টাকার বিনিময়ে।
জানা গেছে, কোতয়ালি থানায় সাদা পোশাকে তিনটি টিম বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আসছে। কিন্তু খুলনা বিভাগের নতুন উপ মহা পরিদর্শক যোগ দেয়ার পর সাদা পেশাকে অভিযান চালানো বন্ধ হয়ে যায়। কিন্তু এখন তারা পোশাক পরে অভিযান চালাচ্ছে।
অভিযোগ উঠেছে, কোতয়ালি থানার এসআই হাসানুর রহমানের নেতৃত্বে গঠিত একটি টিম গত ১৬ এপ্রিল বেজপাড়া আনসার ক্যাম্পের পাশের মাদক ব্যবসায়ী সগীর হোসেনের স্ত্রী নাদিরাকে ৫শ’ গ্রাম গাঁজাসহ আটক করেন। কিন্তু তার কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়ে একশ গ্রাম গাঁজা উদ্ধার দেখিয়ে একটি মামলায় আদালতে চালান দেয়। ওই দিন নাদিরার কাছে গাঁজাসেবন করতে এসেছিলো রাকিব ও সাইদুল নামে দুই মাদক সেবী। এদের মধ্যে রকিবের কাছ থেকে ১০ হাজার ও সাইদুলের কাছ থেকে ৭ হাজার টাকা নিয়ে তাদের থানা থেকে মুক্তি দেয়া হয়।
এর আগে গত ১২ এপ্রিল শহরতলীর সাড়াপোল এলাকা থেকে আটক করেন কামরুল নামে এক মাদক বিক্রেতাকে। তার কাছ থেকে ৪৫ হাজার টাকা নিয়ে ৩৪ ধারায় আটক দেখিয়ে আদালতে চালান দিলে ওই দিনই কামরুল মুক্তি পায়।
অভিযোগ আরো জানা গেছে, গত ১১ এপ্রিল দুই পুরিয়ে গাঁজাসহ ঘোপ এলাকা থেকে নাইম, খলিদ, পিয়াস, সাব্বির, সোহেল রানাসহ ৬জনকে আটক করে ওই টিম। পরে তাদের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার টাকা কারে নিয়ে ছেড়ে দেয়া হয়।
এ সব বিষয়ে কথা হয় টিমের প্রধান হাসানুর রহমানের সাথে। তিনি জানিয়েছেন, সকল অভিযোগ মিথ্যা। নাদিয়া ও তার স্বামী সগীর হোসেন চিহ্নিত মাদক বিক্রেতা। নাদিরাকে আটক করা হয়েছিল গাঁজাসহ। তার বিরুদ্ধে মামলাও হয়েছে। টাকা নেয়ার ঘটনা সঠিক নয়। তিনি জানিয়েছেন, সাড়াপোল থেকে কামরুল নামে কোন মাদক বিক্রেতাকে আটকই করেনি। আর দুই পুরিয়া গাঁজাসহ আটক ৬ যুবকের কথা সত্য নয়। যারা সাংবাদিকদের তথ্য নিয়েছে তারা মিথ্যা তথ্য দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here