ক্রমেই বেগবান হচ্ছে ইমরানবিরোধী আজাদি মার্চ

0
319

ম্যাগপাই নিউজ ডেস্ক : জমিয়াতুল উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান বিরোধী আজাদী মার্চ ক্রমেই বেগবান হচ্ছে। ইমরান খানকে হটাতে এই আজাদি মার্চ জনসমুদ্রে রূপ নিচ্ছে। সোমবার করাচি থেকে শুরু হওয়া আজাদি পদযাত্রা বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদ পৌঁছার কথা রয়েছে।

দেশটির অন্যতম প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামের সরকারবিরোধী এই পদযাত্রায় পাকিস্তান পিপল’স পার্টি, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ, দ্য আওয়ামী ন্যাশনাল পার্টিসহ বিভিন্ন দলের প্রতিনিধিরাও সমর্থন দিয়ে অংশ নিয়েছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিরোধী আজাদি মার্চ মঙ্গলবার লাহোর পৌঁছায়। সেখানে বুধবার দিনব্যাপী বিভিন্ন প্রতিবাদী সভায় কয়েক লাখ মানুষ অংশ নেন। সরকারবিরোধী আজাদি পদযাত্রায় ইসলামাবাদে দীর্ঘ অবস্থান কর্মসূচি পালন করতে পারেন তারা।
পাকিস্তানি ও দলীয় পতাকা উত্তোলন করে কয়েক হাজার গাড়ি নিয়ে এ পদযাত্রায় অংশ নিয়েছে আন্দোলনকারীরা। ইমরানবিরোধী ‘গো নিয়াজি গো’ স্লোগানসহ সরকারবিরোধী প্রচারণায় পুরো সড়ক পথ মুখরিত করে রেখেছেন তারা।

করাচি, কোয়েটাসহ পাকিস্তানের বিভিন্ন প্রদেশ থেকে কয়েক লাখ কর্মী-সমর্থক আজাদি মার্চে অংশ নিয়েছে। সরকার পতনের আগ পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখা হবে জমিয়ত প্রধান মাওলানা ফজলুর রহমান ঘোষণা দিয়েছেন।