ক্ষমতায় ফিরে প্রথম অফিস করলেন মাহাথির

0
520

ম্যাগপাই নিউজ ডেস্ক : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে সদ্য দায়িত্ব নেওয়া মাহাথির মোহাম্মদ সরকারি কর্মকর্তাদের নিয়ে আজ প্রথম দিনের মতো অফিস করছেন। নব গঠিত সরকারের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে আজকের বেঠক তিনি সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য ব্যাখ্যা করেন। মন্ত্রণালয়গুলোর সেক্রেটারি জেনারেলদের নিয়ে বৈঠকে মাহাথির নিজেই সভাপতিত্ব করেন।

৯২ বছর বয়সে ক্ষমতায় আসা প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ দেশটির স্থানীয় সময় সকাল ৯টার দিকে ইয়াইয়াসান পারডানা লিডারশিপ ফাউন্ডেশনে উপস্থিত হন। এ সময়ে তাকে বহন করে প্রোটন পারডানা নামের একটি কালো গাড়ি।

প্রধানমন্ত্রী হিসেবে সদ্য দায়িত্ব নেওয়া মাহাথির মোহাম্মদ গত শনিবার তার মন্ত্রিসভার তিন সদস্যের নাম ঘোষণা করেছেন। এর আগে গত শুক্রবারের সংবাদ সম্মেলনে ১০ জন মন্ত্রী নিয়োগ দেওয়ার আভাস দিলেও শনিবার তিনি স্বরাষ্ট্র, অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জন্য তিন মন্ত্রীর নাম ঘোষণা করেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর পদে প্রিভূমি দলের প্রেসিডেন্ট মুহিউদ্দিন ইয়াসিনকে বেছে নিয়েছেন মাহাথির। অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব দেন ডেমোক্র্যাটিক অ্যাকশন (ডিএপি) পার্টির সাধারণ সম্পাদক লিম গুয়ানকে আর প্রতিরক্ষামন্ত্রী হিসেবে পাত্রি আমানাহ নাগেরা প্রেসিডেন্ট মোহাম্মদ সাবু। তার প্রশাসন বয়স্কদের একটি কাউন্সিল গঠন করবে বলেও জানান তিনি।
অন্য সাতটি মন্ত্রণালয়ের মন্ত্রীদের নাম ঘোষণা এখনও বাকি রয়েছে। ওই মন্ত্রণালয়গুলো হলো অর্থ, শিক্ষা, মাল্টিমিডিয়া সাইন্স ও টেকনোলজি, রুরাল ডেভেলপমেন্ট, পাবলিক ওয়াকর্স, ট্রান্সপোর্ট ও পররাষ্ট্র।

এর আগে গত শুক্রবার পাকাতান হারাপান জোট চেয়ারম্যান মাহাথির মোহাম্মদ জানিয়েছিলেন, গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে মন্ত্রী নিয়োগ দিয়ে ছোট মন্ত্রিসভা গঠন করবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here