খুলনা বিভাগে জাগপার একমাত্র প্রার্থী নিজামদ্দিন অমিত

0
415

বিশেষ প্রতিনিধি : জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) খুলনা বিভাগে একটি মাত্র আসন দাবি করেছে। পার্টির সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় প্রধান সমন্বয়কারী নিজামদ্দিন অমিত যশোর-৫ (মণিরামপুর) থেকে একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন।
নিজামদ্দিন অমিত বলেন, আমরা ২৩ দলীয় জোটের হয়ে নির্বাচন করবো। এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যে আন্দোলন চলছে সেই আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করছি। হাসিনা দু:শাসনের জবাব দিতে এদেশের মানুষ মুখিয়ে আছে। জনগণ একবার ভোটাধিকার ফিরে পেলে আওয়ামী দু:শাসনের জবাব দেবে। তিনি বলেন, আমার দল সারা দেশ থেকে জোটের কাছে ১২টি আসন চায়। দলের ১২জন শক্ত প্রার্থী দেশের বিভিন্ন এলাকায় শক্ত ভিত গড়ে তুলেছে। জোট আমাদের দাবি করা আসনগুলো দিলে জাগপা সংসদীয় গণতন্ত্রে বিশেষ ভূমিকা রাখবে।
তিনি বলেন, মঙ্গলবার জাগপার একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন বোর্ডের সভায় যশোর-৫ (মণিরামপুর) আসনে চুড়ান্ত মনোনয়ন দিয়েছে।
তিনি বলেন, আমাকে ২৩ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী করা হলে এই আসন থেকে আমি জয়লাভ করবো।
নিজামদ্দিন অমিত ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলন দিয়ে রাজনীতিতে নাম লেখান। তিনি ছাত্র মৈত্রী যশোর কমিটির নেতা ছিলেন। পরবর্তীতে ২০০১ সালে জাতীয় পার্টিতে যোগদান করেন। তিনি পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি ছাত্র সমাজের জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি, ভারপ্রাপ্ত সভাপতি এবং সর্বশেষ কেন্দ্রীয় কমিটির নেতা নির্বাচিত হন। এরপর ২০০৫ সালে তিনি মজলুম জননেতা শফিউল আলম প্রধানের নেতৃত্বে জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপায় যোগদান করেন। তিনি যশোর জেলা জাগপার প্রতিষ্ঠাতা। তার হাত ধরে এ জেলায় জাগপার রাজনীতি শুরু হয়। প্রথমে জেলার প্রধান সমন্বয়কারী। এরপর জেলা কমিটির সদস্য সচিব, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, জেলার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সাথে তিনি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।
নিজামদ্দিন অমিত আওয়ামী দু:শাসনের বিরুদ্ধে কথা বলতে গিয়ে একাধিক মিথ্যা হয়রাণি মূলক মামলার শিকার হয়েছেন। কয়েকবার কারাবাস হয়েছে তার।
এদিকে, যশোর-৫ (মণিরামপুর) আসনে মণিরামপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল, জেলা বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মুছা, সহ-আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এমএ গফুর, সাবেক সংসদ সদস্য প্রয়াত আফসার আহমেদ সিদ্দিকীর স্ত্রী জাহানারা বেগম, যশোর নগর বিএনপির সেক্রেটারি মুনীর আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, জেলা বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মেজবাহ উর রহমান, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম গোলাম মোস্তফা তাজ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা ইফতেখার সেলিম অগ্নি, জিয়া পরিষদের প্রকৌশলী শরিফুজ্জামান খান ও ফারুক হোসেন।
এই আসন থেকে জামায়াত ইসলামীর পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অ্যাড. গাজী এনামুল হক। অপরদিকে, আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন চান ১৪ জন। তারা হলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট পীযুষকান্তি ভট্টাচার্য, তার ভাই বর্তমান সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, সদস্য জয়দেব নন্দী, জেলা যুবলীগ সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরসভার মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের স্ত্রী ডা. জেসমিন আরা বেগম, সাবেক ছাত্রনেতা কামরুল হাসান বারী, মুক্তিযোদ্ধা এস এম ইউনুস আকবর, মাহফুজা আক্তার পলি, নিতাইকুমার বৈরাগী এবং ব্যবসায়ী এসএম ইয়াকুব আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here