খেললো মরক্কো, জিতলো পর্তুগাল

0
367

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে জয় পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। তবে হারলেও ম্যাচে আধিপত্য রেখেই খেলেছে আফ্রিকার দেশটি। ম্যাচের অধিকাংশ সময় বলের নিয়ন্ত্রণ রেখেও জিততে না পারার হতাশা হয়তো ভোগাবে তাদের। কারণ এদিন, মরক্কোর আক্রমণের সামনে নতজানু হয়ে থাকতে দেখা গেছে পর্তুগিজদের। তবে বেশ কয়েকবার গোলের ভালো সুযোগ তৈরি করেও জালে বল জড়াতে পারেনি একবারও। আর সেটা হলে রোনালদোর জয়সূচক গোলের বিপরীতে এক হালি গোল লেখা থাকতো মরক্কোর নামের পাশে।

‘বি’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডের যাওয়ার জন্য পর্তুগালের পা ফসকানোর কোনো সুযোগ ছিল না। গত ম্যাচে স্পেনের সঙ্গে দুর্দান্ত খেলে ড্র করায় এই ম্যাচে পর্তুগাল যে জিতবে সেটা ধারণা করেছিল সবাই। সেটাই হয়েছেও। তবে এই পর্তুগাল এক রোনালদোর ওপর ভর করে কতদূর যেতে পারবে সেটা নিয়ে একটা প্রশ্নও রেখে গেছে আজকের ম্যাচে।

পর্তুগাল যা খেলেছে তা প্রথমার্ধে। সফলতা এক গোলও। কিন্তু দ্বিতীয়ার্ধে পর্তুগিজদের কোনো খেলার সুযোগই দেয়নি মরক্কো। একই সঙ্গে পর্তুগিজদের রক্ষণে আক্রমণ হয়েছে মুহুর্মুহু। তবে একজন দক্ষ ফিনিশারের অভাবে বার বার আক্রমণ থেমে গেছে ওই ডি-বক্সের মধ্যে। বেশ কয়েকটি শট গোল পোস্টের এদিক-ওদিক দিয়ে চলে গেছে। কখনো কখনো দেওয়াল হয়ে দাঁড়িয়েছিলেন পর্তুগিজ গোলরক্ষক। যা ভেদ করে বল ঢুকাতে পারেনি মরক্কোর কোনো খেলোয়াড়। তাই দুর্দান্ত খেলেও হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে আফ্রিকার দেশটি। একই সঙ্গে টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায়ও নিশ্চিত হয়ে গেছে মরক্কোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here