চৌগাছায় নবম শেণীর প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে কিশোরের দন্ড

0
415

বিশেষ প্রতিনিধি : যশোর চৌগাছা উপজেলায় নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার গণিত বিষয়ের প্রশ্নপত্র ফাঁসের দায়ে কামরুজ্জামান ডাবলু নামে এক যুবক আটক হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। কামরুজ্জামান ডাবলু উপজেলা পরিষদ গেট সংলগ্ন মোস্তফা কম্পিউটার এন্ড ফটোকপি নামে একটি দোকানের কর্মচারী এবং শহরের পাঁচনামনা এলাকার আতিয়ার রহমানের ছেলে।
শনিবার দুপুর ১২টার দিকে মোস্তফা কম্পিউটারের সামনে আদালত বসিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফুল আলম ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনের ৪২ (৯) ধারায় তাকে এই সাজা দেন। অপরাধ স্বীকার করে ক্ষমা চাওয়ায় তার সাজা লঘু হয়। আদালত চলাকালে উপস্থিত ছিলেন চৌগাছা থানার উপ-পরিদর্শক গিয়াস উদ্দিন, ইউএনও অফিসের সিএ মহিউদ্দিন প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম বলেন, শনিবার সকালে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার গণিত বিষয়ের প্রশ্নপত্র যশোর বোর্ডের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে এক শিক্ষার্থীর কাছে বিক্রি করেন ডাবলু। এ ঘটনার প্রমাণ পাওয়ার পর ডাবলু ও ইয়াছিন আরাফাত নামে ওই দোকানের আরেক কর্মচারীকে আটক করা হয়। পরে অপরাধ স্বীকার করায় কামরুজ্জামান ডাবলুকে ভ্রাম্যমাণ আদালত পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে দশ দিনের কারাদণ্ডাদেশ দেয়। পরে জরিমানার টাকা পরিশোধ করে দুপুর সাড়ে ১২টার দিকে তিনি তিনি ছাড়া পান। আর অপরাধ প্রমাণিত না হওয়ায় ইয়াছিন আরাফাতকে ছেড়ে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here