চৌগাছায় মৃত ব্যক্তি তুলছেন ১০ টাকার চাল সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইউপি চেয়ারম্যান ও মেম্বারের সংবাদ সন্মেলন

0
643

চৌগাছা যশোর প্রতিনিধি

১১ মে চৌগাছা সিংহঝুলী ইউনিয়নে হচ্ছেটা কী! মৃত ব্যক্তি জীবিত হয়ে নিচ্ছে চাল! কার্ডধারীরাও পাচ্ছেন না। মর্মে প্রকাশিত সংবাদকে মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছেন যশোরের চৌগাছা উপজেলার ৩ নং সিংহঝুলী ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল ও সংশ্লিষ্ট ৯ নং ইউপি সদস্য আব্দুস সামাদ।
১৩মে প্রেসক্লাব চৌগাছায় একটি সংবাদ সম্মেলনে এই দাবি করেন চেয়ারম্যান বাদল। এসময় তার সাথে ইউপি সদস্য আব্দুস সামাদ,ওই এলাকার ১০ টাকা চালের ডিলার গোলাম মোস্তফা ময়না ও সংবাদে যাকে মৃত দেখানো হয়েছে সেই নুরো ওরফে নুর ইসলামের ছেলে জুয়েল রানাও সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন।
সংবাদের সন্মেলনে চেয়ারম্যান বাদল বলেন যে মৃত ব্যক্তি জীবিত হয়ে ১০ টাকার চাল তুলছেন বলে বিভিন্ন অনলাইন নিউজ ও পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে সেটি মিথ্যা,ভিত্তিহীন ও বানোয়াট। শুধু কার্ডধারী ও তার বাবার নামের মিল থাকার কারনেই কিছু সংবাদকর্মী সত্য অনুসন্ধান না করেই সংবাদ পরিবেশন করেছেন।
যাকে মৃত দেখানো হয়েছে তার নামে কখোনই কোন ১০ টাকার কার্ড ছিলনা।
তারা (চেয়ারম্যান ও মেম্বর) আরো বলেন ২০১৬ সালের ২৪ আগষ্ট তারিখে আমরা একটি রেজুলেশনের মাধ্যমে বশে কিছু নাম সংশোধন করেছি। যে রেজুলেশনে উপজেলার ট্যাগ অফিসারের স্বাক্ষরও আছে। আমি কমিটির সভাপতি আমি (চেয়ারম্যান) ও সদস্য সচিব হচ্ছেন ইউনিয়ণ পরষিদের সচিব। সেই সময় ওই নাম গুলো পরিবর্তন হয়েছে।
পরিবর্তিত নাম ও কার্ড নাম্বার হচ্ছে ৮৯৭ নং কার্ডে মুস্তাকের পরিবর্তে সন্তোষের ছেলে জগবন্ধু, ৯০৩ নং কার্ডে গরীবপুর গ্রামের জ্ঞানেন্দ্রের ছেলে শচিনের পরিবর্তে জগন্নাথপুরের নজিবরের ছেলে দাউদ, ৯০৬ নং কার্ডে গরীবপুরের শাহিনুরের পরিবর্তে জগন্নাথপুরের সামসুদ্দিনের ছেলে সাইদুর, ৯৫৯ নং কার্ডে রতনের পরিবর্তে লোকমানের ছেলে মহিদুল, আলেয়া বেগমের পরিবর্তে ৯১৭ নং কার্ডে মৃত হরি শাহ’র ছেলে রাম শাহ, ৯৮১ নং কার্ডে গরীবপুরের মিজানের পরিবর্তে জগন্নাথপুরের শওকত আলির ছেলে ইসমাইল, ৯৯৪ নং কার্ডে হায়দারের পরিবর্তে নারায়নচন্দ্র এবং ৯৮৯ নং কার্ডে গরীবপুরের আতিয়ার রহমানের পরিবর্তে জন্নাথপুরের মালেকের ছেলে সাজেদুর চাল পাচ্ছেন।
এসময় তারা নতুন ও পুরাতন দুটি তালিকা সাংবাদিকদের সামনে তুলে ধরেন।