চৌগাছা বিএনপির ইউনুচ ও সালাম রাজনৈতিকভাবে দেউলিয়া

0
936

জিয়াউর রহমান রিন্টু

চৌগাছা উপজেলা বিএনপির দুই যুগ্ম আহবায়ক ইউনুচ আলী ও এমএ সালাম রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছেন। করোনা মহামারিতে সারা বিশ্ব যখন স্তম্ভিত,সেই সংকটকালীন সময়েও (১৮ জুলাই) চৌগাছা উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ইউনুচ আলী ও এমএ সালাম মিথ্যা,বানোয়াট,ভিত্তিহীন ও প্রতারণামূলক একটি সংবাদিক সম্মেলন করেছেন। এবং সংবাদ সম্মেলন গনমাধ্যমকর্মীদের কাছে মিথ্যা তথ্য দিয়ে চৌগাছাবাসিকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন বলে পাল্টা এক সংবাদ সন্মেলনে দাবী করেছেন চৌগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক জহুরুল ইসলাম।
মঙ্গলবার দুপুরে তার দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে এসব কথা বলেন জহুরুল ইসলাম। তিনি বলেন,দেশের এই ক্রান্তিকালে ইচ্ছা না থাকা সত্ত্বেও সাংবাদিক সম্মেলন করে সে সকল মিথ্যা কথার জবাব দিতে বাধ্য হচ্ছি। যশোর জেলা বিএনপির সিদ্ধান্ত মোতাবেক আমার এবং যুগ্ম আহবায়ক ইউনুচ আলীর যৌথ স্বাক্ষরে ২৭ ডিসেম্বর তারিখে উপজেলা সুখপুকুরিয়া ইউনিয়ন বিএনপি আহবায়ক কমিটি গঠনের লক্ষে বিলুপ্ত কমিটির সভাপতি/সম্পাদককে চিঠি দেয়া হয়। সে অনুযায়ী নির্ধারিত তারিখে বিকাল ৩টায় কমিটি গঠনের কার্যক্রম শুরু হয়।
তিনি বলেন, কমিটি গঠনের সভার শুরুতে নির্বাচন প্রক্রিয়ার পদ্ধতি নিয়ে প্রতিদ্বন্দি দুই পক্ষের বিভিন্ন আলোচনা শেষে সভায় উপস্থিত স্বাক্ষরিত ৪৯ জন সর্বসম্মতিক্রমে একমত হয়ে প্যানেল অথবা ভিন্ন ভিন্ন ব্যক্তির নাম লিখে ভোট দিতে পারেন মর্মে সন্মতি হন। উভয় পদ্ধতিতে ভোট প্রদান শেষে ব্যলটে ইউনুচ আলীও স্বাক্ষর করেন। ফলাফল ফর্দ্দতে আমি ও ইউনুচ আলী দুজনেই স্বাক্ষর করি। যে ভোটার লিখতে পারেন না আমি সালাম সাহেবকে সাথে নিয়ে তার ভোট গ্রহন করি। আমি আমার ইচ্ছামত নিজের প্রার্থীর পক্ষে লিখেছি কথাটি নিলর্জ্জ মিথ্যাচার।
জেলা বিএনপির তদন্ত কমিটি আমার হাতের লেখা পরীক্ষা করে দেখেছেন আমার লেখা ভোট অধিক অংশই ইউনুচ আলীর পক্ষের প্রার্থী কাজী আব্দুল হামিদ পেয়েছেন। ব্যলট সংরক্ষিত আছে। উভয় পক্ষকে ফলাফল ফর্দ্দ দেয়া হয় এবং প্রকাশ্যে শতশত নেতাকর্মীর সামনে মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। যার ভিডিও সংরক্ষিত আছে।

পরের দিন পরাজিতদের দিয়ে যশোর জেলা বিএনপির নিকট অভিযোগ দাখিল করান তারা। জেলা বিএনপি তদন্ত করে রিপোর্ট দেয়ার পর চলতি বছরের ১৯ মার্চ তাদের অভিযোগ খারিজ হয়। এবং আহবায় কমিটি বহাল করে বিলুপ্ত কমিটির সাবেক সাধারণ সম্পাদক শরিফুল ইসলামকে যুগ্ম আহবায়ক হিসেবে অন্তর্ভূক্ত করার জন্য সুপারিশ করেন।। এই সিদ্ধান্ত করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার পূর্বের।
তারপর থেকেই ইউনুচ আলী ও এমএ সালাম গত ১৮ জুলাই তারিখে সম্পূর্ণ গঠনতন্ত্র পরিপন্থীভাবে আমার বিরুদ্ধে শতভাগ মিথ্যা সংবাদ সম্মেলন করে আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করেছেন। সুখপুকুরিয়া ইউনিয়ন বিএনপি আহবায়ক কমিটি গঠনতন্ত্র অনুযায়ী বৈধ ভোটে নির্বাচিত হয়েছে।
যশোর জেলা বিএনপির আহবায়ক বলেছেন পূর্বের কমিটিই বহাল আছে এমন প্রশ্নের জবাবে জহুরুল ইসলাম বলেন, ম্যাডাম পূর্বের কমিটি বলতে নির্বাচিত আহবায়ক মিটিকেই বুঝিয়েছেন।
সম্প্রতি দৈনিক যশোর পত্রিকার একটি সাক্ষাৎকারে সাবু বলেছেন, ওই ইউনিয়নে বিএনপির একটি কমিটিরও অস্তিত্ব নেই। এ প্রশ্নের জবাবে জহুরুল বলেন, এব্যাপারে সাবু ভাইকে ফোন করেছি। তিনি বলেছেন কোনো সাংবাদিকের সাথে এ ধরনের কথা হয়নি। সাংবাদিক তার ইচ্ছামত বক্তব্য লিখেছেন। তাহলে তিনি কোনো প্রতিবাদ করেনি প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা একই শহরে থাকেন। এটা তার ব্যাপার।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পৌর বিএনপির আহবায়ক ও সাবেক পৌর মেয়র সেলিম রেজা আওলিয়ার, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও পাতিবিলা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান লাল, যুগ্ম আহবায়ক ও হাকিমপুর ইউপি চেয়ারম্যান মাসুদুল হাসান, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক ও পৌরসভার প্যানেল মেয়র সহিদুল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক বিএম আজিম উদ্দিন, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য হুসাইন আহমেদ, কৃষকদলের কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সদস্য শফিকুল ইসলাম ওরফে ভিপি শফিক,পাতিবিলা ইউনিয়ন বিএনপির আহবায়ক আলী আকবার, যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন,কবির হোসেন বাবলু, খাইরুল ইসলাম, সুখপুকুরিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক আবু মুসা, যুগ্ম আহবায়ক এসএম মিলন, হুমায়ন কবির স্বপন ও মিজানুর রহমান,জগদিশপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক অধ্যক্ষ মাওলানা রবিউল ইসলাম, যুগ্ম আহবায়ক মাস্টার মহিদুল ইসলাম, আব্দুল লতিফ লতা, চৌগাছা ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াকুব আলী, চৌগাছা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি তফিজ উদ্দিন, সিংহঝুলি ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনিছুর রহমান সরদার, পাশাপোল ইউনিয়ন বিএনপির আহবায়ক ড. জহুরুল ইসলাম, যুগ্ম আহবায়ক জিয়াউল ইসলাম জিয়া, স্বরুপদাহ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাস্টার সহিদুল ইসলাম, ধুলিয়ানি ইউনিয়ন বিএনপির আহবায়ক আব্দুর রাজ্জাক, ফুলসারা ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক তরফদার আব্দুর রাজ্জাক, হাকিমপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক সাজ্জাদ হোসেন, যুগ্ম আহবায়ক তৈয়ব আলী, নারায়নপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মজনুর রহমান, বিএনপি নেতা কপিল উদ্দিন,আবু সালাম প্রমুখ।

Attachments area